logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

সংসদ সদস্য বুবলীকে বহিষ্কার করেছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ অক্টোবর ২০১৯, ১৯:৫০ | আপডেট : ২০ অক্টোবর ২০১৯, ২২:৩৫
সংসদ সদস্য বুবলী বহিষ্কার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়
জালিয়াতির মাধ্যমে অন্যকে দিয়ে নিজের পরীক্ষা দেয়ানোর অভিযোগে নরসিংদীর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলীকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরআগে নরসিংদী সরকারি কলেজ থেকে তাকে বহিষ্কার করা হয়। তবে এমপির হয়ে পরীক্ষা দিতে আসা এক নারীকে হাতেনাতে ধরেও তাকে পুলিশের হাতে সোপর্দ না করার অভিযোগ উঠেছে। ঘটনা তদন্তে তিন সদস্যর কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।

নরসিংদীর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলি উচ্চ শিক্ষার সার্টিফিকেট লাভের আশায় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে ভর্তি হন। ওই পর্যন্ত চারটি সেমিস্টারের ১৩টি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশ নেননি। সম্প্রতি গণমাধ্যমে প্রচারিত সংবাদে দেখা যায় বুবলির হয়ে ১৩টি পরীক্ষার একেকটিতে একেক জন অংশ নেন। ওই প্রতিবেদনে দেখা যায় সবশেষ তার হয়ে পরীক্ষা দিতে এসে হাতে নাতে ধরা পড়েন এক নারী।

---------------------------------------------------------------
আরো পড়ুন: জনগণ ভোট দিতে পারেনি, সাক্ষ্য দিলেন মেনন
---------------------------------------------------------------

ভুয়া বা প্রক্সি পরীক্ষায় অংশ নিলে আইন অনুযায়ী ওই পরীক্ষার্থীকে পুলিশের হাতে তুলে দেওয়ার বিধান থাকলেও এর কিছুই করেননি পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর শফিকুল ইসলাম।

তবে জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নেওয়ায় তামান্না নুসরাত বুবলীর সকল পরীক্ষা বাতিলসহ তাকে বহিষ্কার করা হয়েছে বলে জানান কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ।

অভিযোগের বিষয়ে কথা বলতে সংরক্ষিত নারী এমপি তামান্না নুসরাত বুবলীর সঙ্গে যোগোযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। এমনকি তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। বুবলি নরসিংদীর প্রয়াত মেয়র লোকমান হোসেনের স্ত্রী।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়