• ঢাকা রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

গাইবান্ধা-৩ আসনে নির্বাচন থেকে সরে দাঁড়ালো ঐক্যফ্রন্ট

গাইবান্ধা প্রতিনিধি
|  ১০ জানুয়ারি ২০১৯, ১৪:২৬ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ১৪:৪৫
গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের নির্বাচনে অংশ নিচ্ছেন না জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী বিএনপি নেতা অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক। 

whirpool
মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বৃহস্পতিবার দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন তিনি। 

এর আগে, জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ডা. মইনুল হাসান সাদিক। এসময় তিনি অভিযোগ করেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন এক কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে। ভোট ডাকাতি, ভোটকেন্দ্র দখল, ব্যালট বক্স আগের রাতেই ভর্তির মহোৎসব ঘটেছে। এ কারণে এ আসনেও নির্বাচনে অংশ নেবে না বিএনপি। তাই প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি। 

এছাড়া বাসদ মনোনীত বামগনতান্ত্রিক জোটের ‘মই’ প্রতীকের প্রার্থী কৃষিবিদ সাদেকুল ইসলাম গোলাপ বৃহস্পতিবার তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। মনোনয়ন পত্র প্রত্যাহার করে কৃষিবিদ সাদেকুল ইসলাম গোলাপ সাংবাদিকদের জানান, গত ৩০ ডিসেম্বর যে প্রহসনের নির্বাচন হয়েছে তাতে করে এই সরকারের অধীনে আর কোনও সুষ্ঠু নির্বাচন হওয়ার কোনও রকম সম্ভাবনা নেই। সে কারণে তার দল বাসদ ও বাম গণতান্ত্রিক জোটের সিদ্ধান্ত অনুযায়ী ২৭ জানুয়ারি আসন্ন সংসদ নির্বাচন থেকে তিনি তার নাম প্রত্যাহার করে নিয়েছেন। 

উল্লেখ্য, ঐক্যফ্রন্ট প্রার্থী সাবেক মন্ত্রী ড. টিআইএম ফজলে রাব্বি চৌধুরী গত ১৯ ডিসেম্বর মারা গেলে ২০ ডিসেম্বর ওই আসনের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরবর্তীতে ওই আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আগামী ২৭ জানুয়ারি এ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়