• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার: মির্জা আব্বাস

আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ২২:৪৪
মির্জা আব্বাস
ছবি: সংগৃহীত

সরকার খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

রোববার (২৬ মে) রাজধানীর গুলশানে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মির্জা আব্বাস বলেন, যার বিষয়ে কথা বলছি, তিনি (খালেদা জিয়া) আমাদের সঙ্গে এখানে নেই। তাকে আমাদের সামনে আসতে দেওয়া হয় না, কথা বলতে দেওয়া হয় না। বাংলাদেশে তার চিকিৎসা সম্ভব নয় বলে ইতোমধ্যে জানিয়েছেন চিকিৎসকরা। খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে নেওয়া দরকার বলে জানিয়েছেন তারা।

তিনি বলেন, বারবার বলার পরেও জেনেশুনে একটা মানুষকে কীভাবে হত্যা করা হচ্ছে এটা ইতিহাস সাক্ষী হয়ে থাকবে। যারা খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না তারা ইতিহাসে অপরাধীর মতো থাকবে। যখন সুযোগ আসবে ইনশাআল্লাহ তাদের বিচার করা হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার বারবার যদি ক্ষমতায় থাকে তাহলে তারা জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমান এবং বিএনপির অস্তিত্ব টিকে থাকতে দেবে না। আর সবচেয়ে বড় কথা হলো এই সরকার থাকলে এ দেশের স্বাধীনতা থাকবে না। দেশের মানুষকে যদি সচেতন করতে না পারি, যদি নিজেরা সচেতন না হই তাহলে এই সরকারের হাত থেকে বাঁচতে পারব না।

এ সময় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, ৭ জানুয়ারি পরে দেশের মানুষের মধ্যে অনেকে বলেছেন আর পারলেন না। আওয়ামী লীগ সরকার পাঁচ বছরই থাকবে। কেউ কেউ এমন বলেন যে, যতদিন জীবিত আছেন (সরকার) নাড়াতে পারবেন না। এখন দেখছি নিজে নিজেই নড়ছে।

তিনি বলেন, তিনটা এমন এমন বিষয় হয়েছে যে, পত্রিকায় দেখলাম তা নিয়ে বিব্রত সরকার। তা হলো, একটা প্রাক্তন আইজি, আরেকটা প্রাক্তন চিফ অব আর্মি স্টাফ এবং অন্যটা তিন বারের এমপি। এই দায় কার? চিফ অব আর্মি স্টাফ কে বানিয়েছে, আইজি কে বানিয়েছে, এমপি কে বানিয়েছে?

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের
খালেদা জিয়ার উপদেষ্টা হলেন বেবী নাজনীন
খালেদা জিয়ার বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২৩ জুলাই
কালোটাকা সাদা খালেদা জিয়াও করেছেন: কাদের