• ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
logo

সাবেক সেনাপ্রধানের ওপর নিষেধাজ্ঞা, যা বললেন কাদের

আরটিভি নিউজ

  ২১ মে ২০২৪, ১৮:৪৪
ওবায়দুল কাদের
ছবি: সংগৃহীত

সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের বিরুদ্ধে ‍যুক্তরাষ্ট্র যে ব্যবস্থা নিয়েছে তা কোনো ভিসানীতির প্রয়োগ নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২১ মে) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের নিষেধাজ্ঞার বিষয়টি জেনেছি। বিষয়টি বাংলাদেশের মিশনকে অবহিত করা হয়েছে। তার বিরুদ্ধে যে ব্যবস্থা নেওয়া হয়েছে এটি কোনো ভিসানীতির প্রয়োগ নয়। এ নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশন জানিয়েছে ৩০ শতাংশের বেশি ভোটার উপস্থিতি। আগামীকাল সঠিকভাবে জানা যাবে। বিবিসির তথ্য অনুযায়ী, বিএনপি যে জাতীয় সরকার নির্বাচন করেছে সেখানে পাঁচ শতাংশ ভোটার উপস্থিত ছিল। সরকারিভাবে বলা হয়েছে ২১ শতাংশ।

তিনি আরও বলেন, দুটি পর্যায়ে উপজেলা নির্বাচন হয়েছে, কোনো ক্যাজুয়ালিটি নেই। শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। রক্তপাত ছাড়া বিএনপির আমলে এ দেশে কোনো স্থানীয় সরকার নির্বাচন হয়নি। স্থানীয় সরকার নির্বাচনে ভারতেও শান্তিপূর্ণ নির্বাচন হয় এটা বলা চলে না। পশ্চিমবঙ্গে তো প্রাণহানির ঘটনাও ঘটে।

ওবায়দুল কাদের বলেন, দেশে একধরনের বুদ্ধিজীবী আছে। তারা নির্বাচন সম্পর্কে অপপ্রচার করছে। তারপরেও ভোটার উপস্থিতি যা হয়েছে মোটামুটি সন্তোষজনক। ফখরুল সাহেবরা যত মিথ্যাচার করুক তথ্য প্রমাণ তো রয়েছে। নির্বাচন কমিশন প্রশাসনকে সীমারেখার মধ্যে থাকতে উৎসাহিত করেছে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে: কাদের
শিক্ষার্থীদের পরিবর্তে মাঠে নেমেছে বিএনপি-জামায়াত: ওবায়দুল কাদের
শাটডাউনকে পুঁজি করে সহিংসতা সহ্য করা হবে না: কাদের
আত্মস্বীকৃত রাজাকারদের জবাব দেবে ছাত্রলীগ: কাদের