• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

দুর্নীতিবাজদের পরিবর্তে গণতন্ত্রকামীদের ধরা হচ্ছে: সালাম

আরটিভি নিউজ

  ১০ মে ২০২৪, ২১:১৪
ছবি : সংগৃহীত

দুর্নীতিবাজদের পরিবর্তে গণতন্ত্রকামীদের ধরা হচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম।

শুক্রবার (১০ মে) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে এ মন্তব্য করেন তিনি। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তিসহ কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

সালাম বলেন, আজকে প্রধানমন্ত্রীর দোসরা ব্যাংক লুট করছেন, তাদের ধরা হচ্ছে না। ধরা হচ্ছে গণতন্ত্রকামী জনতাকে। দুর্নীতিবাজদের বিচার হচ্ছে না, ভুয়া মামলা দায়ের করে সাজা দেওয়া হচ্ছে বিএনপি নেতাকর্মীদের।

এ সময় প্রধানমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, আপনি বলেন, তারেক রহমান কেনো দেশে আসেন না। আপনার বাবার মৃত্যুর পর কেনো আপনার বাবার মরদেহ দেখতে আসলেন না। আপনিতো তারেক রহমানের পাসপোর্টও কেড়ে নিয়েছেন। আপনার পাসপোর্ট কেড়ে নেওয়া হয়নি, তাহলে কেনো আসলেন না?

বিএনপির এই নেতা বলেন, একসময় প্রধানমন্ত্রী নিজেই বলবেন আমি তো পুলিশকে গুলি করার কথা বলিনি, গ্রেপ্তার করার নির্দেশ দিইনি। পুলিশদের বলবো, প্রধানমন্ত্রীকে ভয় না পেয়ে আল্লাহকে ভয় পান। সাবেক আইজিপি সরকারের প্রশ্রয়ে দুর্নীতি করে হাজার হাজার কোটি টাকা কামিয়েছেন। আজ সব ফাঁস হচ্ছে। প্রধানমন্ত্রী আইজিপিকে নিয়ে কিছু বলেছেন? বলেননি। বলবেন না।

তিনি বলেন, আজকে ব্যাংকে সাংবাদিকদের ঢুকতে দেওয়া হয় না। কারণ, কত হাজার কোটি টাকা লুট হয়েছে সব তথ্য বের হয়ে যাবে। আজকে সারাদেশকে কারাগারে পরিণত করা হয়েছে। সবাইকে জেলে নিয়েছেন। আমরা জেলকে ভয় পাই না। ভয়কে জয় করে আমরা রাজপথে নেমেছি। চলমান আন্দোলনের মাধ্যমেই সব অন্যায়-অবিচার ভেসে যাবে।

আজ সারাদেশকে কারাগারে পরিণত করা হয়েছে বলে অভিযোগ করে বিএনপির এ নেতা বলেন, সবাইকে জেলে নিয়েছে। আমরা জেলকে ভয় পাই না। ভয় ভেঙে গেছে। ভয়কে জয় করে আমরা রাজপথে নেমেছি।

আবদুস সালামের সভাপতিত্বে সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় এতে বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক, বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আনম সাইফুল ইসলাম।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঁচবিবিতে বিএনপির ২ নেতাকে দল থেকে অব্যাহতি
বাড়ির গেটে‌ ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’ লেখা প্লাকার্ড
দেশ এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল
আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা ইশরাক
X
Fresh