• ঢাকা বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

পাঁচবিবিতে বিএনপির ২ নেতাকে দল থেকে অব্যাহতি

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ মে ২০২৪, ১১:০৬
পাঁচবিবিতে বিএনপির ২ নেতাকে দল থেকে অব্যাহতি
ছবি : আরটিভি

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেকুন নাহার শিখার পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করার অভিযোগে দুই বিএনপি নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (১৯ মে) পাঁচবিবি উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ডালিম ও সাধারণ সম্পাদক আবদুল হান্নান চৌধুরীর যৌথ স্বাক্ষরে দলীয় প্যাডে পৃথক দুটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অব্যাহতি প্রাপ্ত নেতারা হলেন, উপজেলার বাগজানা ইউনিয়নের ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ও একই ইউনিয়নের ৬নং ওয়ার্ড বিএনপির সভাপতি কায়ছার রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

উপজেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ডালিম জানান, জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচারে অংশগ্রহণ করায় তাদের দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে তাদের সতর্ক করে পত্র দেওয়া হয়েছিল বলেও তিনি জানান।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপে ২১ মে মঙ্গলবার পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে ৫ জনই স্থানীয় আওয়ামী লীগের বেশ সুপরিচিত নেতা। আর দলীয় পদবিহীনি একজন নারী প্রার্থী রয়েছেন। প্রার্থীরা হলেন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুনিরুল শহীদ মুন্না (মোটরসাইকেল), জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাহেদুল আলম বেনু (কৈ মাছ), উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিক (আনারস), যুগ্ম সাধারণ সম্পাদক (প্রস্তাবিত কমিটি) সাঈদ জাফর সুমন চৌধুরী (টেলিফোন), একই উপজেলার বর্তমান ভাইস চেয়ারম্যান ও কুসুম্বা ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহবার হোসেন (দোয়াত কলম) এবং নির্দলীয় নারী প্রার্থী হিসেবে সাবেকুন নাহার শিখা লড়ছেন (ঘোড়া) প্রতীক নিয়ে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের ব্যাংকে টাকা নেই, সব লুট হয়ে গেছে : এ্যানী
বিএনপির শীর্ষ ৭ আইনজীবীকে আদালতে হাজিরা থেকে অব্যাহতি
বেয়াইনের করা মামলায় বিএনপি নেতার ৩ বছরের কারাদণ্ড
খালেদা জিয়ার বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২৩ জুলাই