• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

দল-প্রার্থীর সঙ্গে ডামি ভোটারও আছে আ.লীগের : মঈন খান

আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২৪, ১৩:২১
ছবি : সংগৃহীত

৭ জানুয়ারির নির্বাচনে সরকার শুধু ডামি প্রার্থী ও দল নয়, ডামি ভোটারও তৈরি করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে গুলশানে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ড. মঈন খান বলেন, ৭ জানুয়ারির নির্বাচন নিয়ে দেশে-বিদেশে সমালোচনা ও হাস্যরসের সৃষ্টি হয়েছে। মিথ্যা ও প্রতারণামূলক ভোটার উপস্থিতি নিশ্চিতে সরকার নানান কূটকৌশল গ্রহণ করেছে।

মঈন খান অভিযোগ করে বলেন, ১ কোটি ভোটারকে প্রশাসনের সঙ্গে যোগসাজশ করে বিভিন্ন ধরনের চাপ দেওয়া হচ্ছে। সরকার নিজ দায়িত্বে মরিয়া হয়ে নির্বাচনে প্রতিদিন প্রহসন ও সহিংসতার নতুন মাত্রা যোগ করছে।

তিনি বলেন, ভাতাভোগী প্রায় এক কোটি মানুষকে ক্ষমতাসীন সরকার ও প্রসাশন যোগসাজশ করে তাদের ভোটদানের জন্য চাপ সৃষ্টি করছে।

তিনি আরও বলেন, সারাদেশে পুলিশ সদস্যের মাধ্যমে সাধারণ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভয় দেখানো হচ্ছে। এমনকি ভোট না দিলে আইডি কার্ড বাতিল হয়ে যাবে বলেও ভয় দেখাচ্ছেন সাধারণ ভোটারদের।

একতরফা নির্বাচন বর্জন করা প্রতিটি সচেতন নাগরিকের কর্তব্য বলে মনে করেন তিনি। অভিযোগ করেন, নির্বাচনের দিন ভোটকেন্দ্রে যাওয়ার জন্য হুমকি দেওয়া হচ্ছে সাধারণ মানুষদের। পোস্টাল ভোট দেওয়ার জন্য প্রশাসনিক কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

সরকারের ভয়ভীতিতে ভীত না হতে জনগণের প্রতি আহ্বান জানান ডক্টর মঈন খান। তিনি বলেন, বিএনপি উদারপন্থী রাজনৈতিক দল। জনগণের ভোটাধিকার আদায়ে সোচ্চার থাকবেন তারা।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে লোকসভা নির্বাচনে তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু
৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন
নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত
বিএনপির স্থগিত সমাবেশ শুক্রবার
X
Fresh