• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

সাকিবের টানে মাগুরায় মাশরাফীসহ একঝাঁক তারকা ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ জানুয়ারি ২০২৪, ১৪:০২
মাশরাফী বিন মোর্ত্তজা
ছবি- সংগৃহীত

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন সাকিব আল হাসান। নিজ জেলায় নির্বাচনী প্রচারণার কাজে ব্যস্ত সময় পার করছেন তিনি। তাকে সহযোগিতা করতে জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটারও এখন মাগুরায় অবস্থান করছেন।

অন্যদিকে নির্বাচনী ব্যস্ততায় সময় কাটাচ্ছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজাও। তবে এর মধ্যেও সতীর্থ সাকিবের নির্বাচনী প্রচারণায় যোগ দিয়েছেন তিনি। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুর ১২টার পর মাগুরায় পা রাখেন মাশরাফী। এ সময়ে জাতীয় দলের সৌম্য সরকার, সাব্বির রহমান, রনি তালুকদার, আবু হায়দার রনিসহ বেশ কয়েকজন সেখানে উপস্থিত ছিলেন। মাগুরা শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে সাকিবের পক্ষে ভোট চেয়ে লিফলেট বিতরণ করছেন তারা।

এর আগে অবশ্য কয়েকবার মাগুরায় আসার কথা জানিয়েছিলেন মাশরাফী। সাকিবও জানিয়েছিলেন তার এলাকাতে আসবেন বড় ভাই ম্যাশ। অবশেষে আজ সাকিবের সঙ্গে দেখা করতে এসেছেন তিনি। ক্রিকেট মাঠে রাজত্ব করার পর রাজনীতিতে নামা সাকিব নতুন যাত্রায় পাশে পাচ্ছেন ক্রিকেটাঙ্গনের সবাইকেই।

মাগুরায় আসার পর প্রায় ১ ঘণ্টা মাগুরা জেলা পরিষদ ডাকবাংলোতে অবস্থান করেন ম্যাশ। সেখানে সাকিব ও মাগুরা জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল ও অন্য নেতাদের সঙ্গে কথা বলে নির্বাচনের বিষয়ে খোঁজখবর নেন সাবেক এই অধিনায়ক। পরে দুপুর পৌনে ২টার দিকে মাগুরা-১ আসনের প্রার্থী সাকিবসহ অন্য ক্রিকেটারদের নিয়ে প্রচারণায় বের হন।

এ সময়ে মাশরাফী সাংবাদিকদের উদ্দেশে বলেন, মাগুরা আমার চেনা শহর। এখানকার বিভিন্ন এলাকা আমার পরিচিত। মাগুরা স্টেডিয়ামে বিকেএসপি অন্বেষণ ক্যাম্পে ছিলাম এক মাস। তবে এখন আমার মাগুরায় আসা সাকিবের জন্য। সে রাজনীতিতে নতুন। আমার মনে হয়, সাকিবের কাছে আসা দরকার।

মাগুরা-১ আসনের প্রার্থী সাকিব বলেন, মাশরাফী ভাই এবং পাপন ভাইয়ের সঙ্গে নির্বাচন নিয়ে অনেক কথা হয়েছে। তাদের এ বিষয়ে অভিজ্ঞতা আছে। মাশরাফী ভাইকে ধন্যবাদ জানাচ্ছি, কষ্ট করে আমার কাছে সাপোর্ট জানাতে এসেছেন তিনি। আমিও ভাইকে সাপোর্ট জানাই। যেকোনো টাফ সিচুয়েশনে আমরা সব সময় একে অপরকে হেল্প করি। যেহেতু আমাদের জন্য এটি চ্যালেঞ্জিং একটি বিষয়, তাই আমরা চেষ্টা করছি একসঙ্গে যেন সবাই উৎরে যেতে পারি।

সাকিব যোগ করেন, শেষ মুহূর্তের প্রচারণা হিসেবে আমরা সাধারণ ভোটারদের উদ্বুদ্ধ করার চেষ্টা করছি; তারা যেন নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন। এটি তাদের গণতান্ত্রিক অধিকার। বিশ্বাস করি, সাধারণ মানুষ যদি উদ্বুদ্ধ না হন; তাহলে তারা যে পরিবর্তনের কথা বলেন, সেটি ম্যাটার করেন না। আমরা চাই, দেশের সব জেলাতেই মানুষ উৎসাহ নিয়ে ভোটদান করবেন।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির নির্বাচন বর্জনের রাজনীতি আত্মহননমূলক: পররাষ্ট্রমন্ত্রী
ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য
সাকিবকে এক নজর দেখতে গিয়ে ঝলসে গেল স্কুলছাত্র
প্রবীণ রাজনীতিবিদ হায়দার আকবর খান রণো হাসপাতালে
X
Fresh