Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

বিজ্ঞাপনবিহীন বিদেশি চ্যানেল সম্প্রচারে বাধা নেই: তথ্যমন্ত্রী 

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ
তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি

বাংলাদেশে বিজ্ঞাপনবিহীন বিদেশি চ্যানেল সম্প্রচারের ক্ষেত্রে কোনো বাধা নেই বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি আশা প্রকাশ করে বলেন, বিদেশি চ্যানেলগুলো শিগগিরই বিজ্ঞাপন ছাড়া বাংলাদেশে ফিড পাঠাবে। সেক্ষেত্রে সম্প্রচারে কোনো বাধা নেই।

শনিবার দুপুরে চট্টগ্রামের শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে প্রবাসী কমিউনিটি সংযুক্ত আরব আমিরাত শাখা।

গতকাল থেকে দেশে বিদেশি চ্যানেল সম্প্রচারে সৃষ্ট সংকট নিয়ে তথ্যমন্ত্রী বলেন, এজেন্ট ও ক্যাবল অপারেটরদের সঙ্গে কথা বলেছি। তাদের কিছু কারিগরি ত্রুটি আছে। এজন্য সম্প্রচার করতে পারছে না। দ্রুতই এ সমস্যার সমাধান হবে।

ড. হাছান মাহমুদ বলেন, যেসব বিদেশি চ্যানেল বিজ্ঞাপন ছাড়া সম্প্রচার হয়, সেগুলোর জন্য আমাদের আইন কোনো সমস্যা করেনি। কেউ কেউ জনগণকে ক্ষুব্ধ করতে সম্প্রচার বন্ধ করে রাখতে পারে। এছাড়া কোনো কোনো চ্যানেল সম্প্রচারে সমস্যা আছে। আশা করি দ্রুত সেসব সমস্যা কেটে যাবে।

তিনি বলেন, যেকোনো বিদেশি চ্যানেল সম্প্রচার হতে পারে, তবে বাংলাদেশের আইন মেনে। ইউরোপ-আমেরিকাও এ আইন আছে। পাশের দেশ ভারতেও সেই আইন মেনে বিদেশি চ্যানেলকে বিজ্ঞাপন প্রচার করতে হয়।

তথ্যমন্ত্রী বলেন, দেশের আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এতদিন বিদেশি চ্যানেলগুলো বিজ্ঞাপন সম্প্রচার করেছে। এতে দেশ প্রায় ২ হাজার কোটি টাকার মতো বিনিয়োগ বঞ্চিত হয়েছে। এজন্য আমরা আইন মেনে গতকাল থেকে মোবাইল কোর্ট পরিচালনা করেছি।

এ পদক্ষেপকে দেশের টেলিভিশন মালিকদের সংগঠন অভিনন্দন জানিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এনএইচ/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS