logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

২০২১ সালে ওয়্যারলেস সেট নিয়ে আসার পরিকল্পনা আইফোনের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ ডিসেম্বর ২০১৯, ১৯:৩৪
২০২১ সালে পোর্ট ছাড়া সেট নিয়ে আসার পরিকল্পনা আইফোনের
আন্তর্জাতিক মোবাইল ফোন সেট বিশ্লেষক মিং-চি কুও বলেছেন, অ্যাপল ২০২১ সালে একটি ‘সম্পূর্ণ ওয়্যারলেস’ আইফোন বাজারে আনার পরিকল্পনা করছে। তিনি বলেছেন আইফোন নির্মাতারা ইউএসবি-সি-তে স্যুইচ না করে, বরং পুরো পোর্ট সিস্টেমটি তাদের নতুন মডেল থেকে ফেলে দেয়ার চিন্তা করছে।

কুও  এর মতে, আইফোন তাদের সবশেষ ফোন থেকে ২০২১ সালে বের করতে যাওয়া ফোনটির মধ্যে বিশাল পার্থক্য তৈরি করবে।

এদিকে আইফোন এক বিবৃতিতে ২০২০ সালে প্রকাশ করতে যাওয়া নতুন পাঁচটি মডেলের কথা বলেছে। পাঁচটি মডেলের মধ্যে একটিতে রয়েছে ৭.৭ইঞ্চি হাই-এন্ড আইফোন, ২টি ৬.১ইঞ্চি আইফোন, একটি এন্ট্রি-লেভেল ৫.৪ইঞ্চি আইফোন যার প্রত্যেকটিতে রয়েছে সাব-৬গিগাহার্জ এবং ৫জি এমএমওয়েভ। 

কুও আশা করছেন ২০২০ সালর প্রথমার্ধে  আইফোন এসই মডেলের নতুন ফোন বাজারে নিয়ে আসবে। তিনি আশা করছেন, ফোনটিতে ৪.৭ইঞ্চি ডিসপ্লে থাকবে, আইফোন-৮ এর ডিজাইন সম্বলিত এবং সিঙ্গেল ক্যামেরা থাকবে।

তবে সম্প্রতি, জে.পি. মরগান এক রিপোর্টে দাবি করেছেন, ২০২১ সালে অ্যাপল কীভাবে আইফোন প্রকাশ করবে তারা তা যেকোনো সময় পরিবর্তন করতে পারে। 

এমকে 

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১২৭৭৯৬২ ২৫৪৪৩৯ ৬৯৫৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়