• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নতুন ফিচার যুক্ত করলো গুগল ফটোজ

প্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৫
নতুন ফিচার যুক্ত করলো গুগল ফটোজ
ছবি: সংগৃহিত

আরও উন্নত সব সুবিধা যুক্ত করেছে গুগল ফটোজ। নতুন এ সুবিধার মধ্যে রয়েছে লকড ফোল্ডার। গুগল ফটোজে থাকা সব ছবি ও ভিডিও থেকে ব্যবহারকারী তার পছন্দ মতো ছবি ও ভিডিওকে লকড ফোল্ডারে আলাদা করে রাখতে পারবেন।

লকড ফোল্ডারে রাখা ছবি এবং ভিডিও অন্য কেউ ব্যবহার করতে পারবে না। বর্তমানে গুগল ফটোজে ঢুকলে যেকেউ ব্যবহারকারীর সবকিছু দেখে নিতে পারেন। এতে নিরাপত্তা বলতে কিছু থাকে না।

ব্যবহারকারীর গোপনীয়তার কথা মাথায় রেখে নতুন এ ফিচার যুক্ত করেছে গুগল। তবে নতুন সুবিধা অ্যান্ড্রয়েড ৬ এবং তার ওপরের সব ভার্সন ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন।

গুগল ফটোজের বহুল প্রত্যাশিত এ ফিচার ঠিক কবে সবার জন্য চালু হচ্ছে তা জানায়নি কর্তৃপক্ষ। অবশ্য দ্রুততম সময়ের মধ্যে ফিচারটি পাওয়া যাবে বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির একজন মুখপাত্র। কেউ কেউ বলছেন, এক মাসের মধ্যে লকড ফোল্ডার ফিচার পেতে যাচ্ছেন ব্যবহারকারীরা।

এমন অনেক ব্যবহারকারী আছেন যারা কিছু মুহূর্ত কারো কাছে শেয়ার করতে চান না। ফলে সেগুলোকে আরও বেশি সুরক্ষিত রাখতে চান তারা। ব্যবহারকারীদের এ চাওয়াটিই পূরণ করবে লকড ফোল্ডার ফিচার। এই ফিচারের মাধ্যমে গুগল ফটোজে ব্যক্তিগত ছবি ও ভিডিও পাসওয়ার্ড দ্বারা সুরক্ষিত থাকবে।

ফটোজের লকড ফোল্ডারে নিয়ে যাওয়া ছবি বা ভিডিও কারও সঙ্গে শেয়ার করা যাবে না। এমনকি সেখান থেকে স্ক্রিনশটও নিতে পারবেন না কেউ। লকড ফোল্ডারে শুধু দুটি কাজ করা যাবে। হয়তো সেই ফোল্ডারে থাকা ছবি বা ভিডিও স্থায়ীভাবে ডিলিট করে দিতে হবে নয়তো সংশ্লিষ্ট ছবি বা ভিডিওকে লকড ফোল্ডারের বাইরে নিয়ে আসতে হবে। সূত্র: টেকরানস

জেএইচ/

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইফোন ১৬ সিরিজের নতুন ফিচার ফাঁস
নতুন ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ
বাজাজ বাজারে আনল নতুন ২ পালসার
X
Fresh