logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

এবার হোয়াটসঅ্যাপে করা যাবে ফোন স্টোরেজ সমস্যার সমাধান

  তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

|  ২৫ আগস্ট ২০২০, ১০:১৬ | আপডেট : ২৫ আগস্ট ২০২০, ১১:২৩
Storage on WhatsApp
হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ বর্তমান প্রজন্মের কাছে জনপ্রিয়তা বজায় রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে আসছে।  এবার ফোন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য নতুন একটি টুলের উপরে কাজ করছে। জানা গেছে, শীঘ্রই হোয়াটসঅ্যাপে স্টোরেজ ব্যবহারের জন্য নতুন একটি ফিচার আনবে।

টুইট করে WABetaInfo জানিয়েছে, কয়েক মাস ধরে হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচারের টেস্টিং করছে, যার লঞ্চের ডেট এখনও জানা যায়নি। এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা ফোনের স্পেস বা স্টোরেজ খালি করতে পারবে। সেই সঙ্গে হোয়াটসঅ্যাপ মিডিয়াও অ্যাকসেস করতে পারবে।

রিপোর্ট অনুযায়ী, এটি টুল ফিল্টারের মতো কাজ করবে, যার সাহায্যে সহজেই ফরোয়ার্ড আর বড় ফাইল খুঁজে পাওয়া যাবে। কীভাবে কাজ করবে এই ফিচারটি, এটি দেখানোর জন্য WABeteInfo একটি স্ক্রিনশটও শেয়ার করেছে।

স্ক্রিনশটতে দেখা যায়, প্রথম সেকশনে একটি স্টোরেজ বার রয়েছে, এর থেকে সহজেই বোঝা যাবে যে হোয়াটসঅ্যাপ কত স্টোরেজ ব্যবহার করছে। দ্বিতীয় সেকশনে ব্যবহারকারীরা শেয়ার ফাইলগুলো রিভিউ করতে পারবেন। এখান থেকে অকেজো মিডিয়া ফাইল ডিলিট করে ফোনের স্পেস বা স্টোরেজ বাঁচাতে পারবেন। এর শেষ সেকশনে চ্যাটের তালিকা রয়েছে। এখান থেকে যে কোনও একটি চ্যাট সহজেই খুঁজে নেওয়া যাবে।

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপের এই ফিচারটি এখনও ডেভেলপমেন্ট ষ্টেজে আছে। আর বিটা টেষ্টারদের কাছে এই ফিচারটি পৌঁছানর আগে এতে আরও কিছু টুল যোগ হতে পারে বলে মনে করা হচ্ছে। এতে 'clear all messages except starred’ এর অপশনও দেওয়া হতে পারে। এই ফিচারগুলো iOS ব্যবহারকারীদের জন্যও লঞ্চ করা হবে। 

আরও পড়ুন:  ২৩০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ পেল নোকিয়া

জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়