• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

২৩০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ পেল নোকিয়া

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ আগস্ট ২০২০, ১৬:০৪
Nokia
নোকিয়া। ফাইল ছবি

করোনার এই সময়ে জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড নোকিয়ার নির্মাতা এইচএমডি গ্লোবাল ২৩০ মিলিয়ন মার্কিন ডলারের তহবিল পেয়েছে। এই তহবিল প্রতিষ্ঠানটির কৌশলগত শীর্ষ অংশীদারদের কাছ থেকে আসা প্রথম কিস্তি। বাজার ও বিনিয়োগ বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান 'পিচবুক' এই বিনিয়োগকে ২০২০ সালে ইউরোপের তৃতীয় সর্বোচ্চ গ্রোথ ফিন্যান্সিং হিসেবে উল্লেখ করেছে।

ফিচার ফোনের বাজারে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। স্মার্টফোনের বাজারেও স্বকীয়তা বজায় রাখছে তারা। নর্ডিক ডিজাইন, গুণগতমান, বিশ্বখ্যাত জেইস ইমেজিং প্রযুক্তিসহ নকিয়া স্মার্টফোনে মিলছে অ্যান্ড্রয়েড ওয়ান অভিজ্ঞতা, যার সঙ্গে রয়েছে তিন বছরের মাসিক নিরাপত্তা আপডেট আর দুই বছরের সফটওয়্যার (ওএস) আপডেট।

এইচএমডি গ্লোবাল জানিয়েছে, এই বিনিয়োগ প্রতিষ্ঠানটির চারটি মূল ক্ষেত্রে অবদান রাখবে। এর মধ্যে প্রথমত রয়েছে নোকিয়ার ৫জি ফোন নির্মাণে গতি যোগ করা, বিশেষত আন্তর্জাতিক ক্যারিয়ারদের সঙ্গে। দ্বিতীয়ত এটি নতুন কোভিড বাস্তবতায় প্রতিষ্ঠানটির ডিজিটাল-ফার্স্ট অফারিং ত্বরান্বিত করবে, তৃতীয়ত কয়েকটি গুরুত্বপূর্ণ উন্নয়নমুখী বাজারে এটি নোকিয়ার উপস্থিতি বৃদ্ধিতে প্রভাব রাখবে। চতুর্থত এর ফলে কেবল হার্ডওয়্যার নয়, সার্বিকভাবে একটি মোবাইল গ্রাহক সেবা উপভোগের সুযোগ করে দিতে পারবে।

এইচএমডি গ্লোবালের সহ-প্রতিষ্ঠাতা এবং নির্বাহী চেয়ারম্যান জ্যঁ ফ্রাসোঁয়া বারিল বলেন, আমাদের অনন্য ব্যবসা মডেল বিশ্ব এবং শিল্পের আধুনিকতার সঙ্গে একই গতিতে এগিয়ে চলেছে। ইতোমধ্যে প্রযুক্তির ক্ষেত্রে পরিপক্বতার প্রমাণ দিয়ে নতুন ধাপে প্রবেশ করেছে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফ্লোরিয়ান সেচে বলেন, এই বিনিয়োগ আমাদের দীর্ঘমেয়াদী ব্যবসায়িক কৌশলকে আরও উন্নত করতে ভূমিকা রাখবে। এবং সবার কাছে আধুনিক মোবাইল ডিভাইস পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করার উদ্দেশ্যকে আরও ত্বরান্বিত করবে।

সূত্র- এনডিটিভি।

জিএ

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশে বিনিয়োগ করতে চায় ৮০টি সৌদি কোম্পানি
অর্থনৈতিক অঞ্চলসহ হাইটেক পার্কে থাইল্যান্ডকে বিনিয়োগের আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী
চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী
বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ চেয়েছেন রাষ্ট্রপতি
X
Fresh