itel
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৪ জন, আক্রান্ত ৩২০১ জন, সুস্থ হয়েছেন ৩৫২৪ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনাভাইরাস: স্পেনকে টপকে বিশ্বের পঞ্চম সংক্রমিত দেশ ভারত

আন্তর্জাতিক ডেস্ক
|  ০৭ জুন ২০২০, ১২:১৮ | আপডেট : ০৭ জুন ২০২০, ১২:৩৫
Coronavirus: India is the fifth most infected country in the world after Spain
বিশ্বের পঞ্চম সংক্রমিত দেশ ভারত
স্পেনকে টপকে বিশ্বের পঞ্চম সংক্রমিত দেশ হিসেবে উঠে এসেছে ভারত। রোববার (৭ জুন) নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ১০ হাজার মানুষ। 

সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৭১ জন। এক দিনে নতুন আক্রান্তের সংখ্যায় এটাই এখনও পর্যন্ত সর্বোচ্চ। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যাও পৌঁছে গেছে ২ লাখে ৪৬ হাজার ৬২৮ জনে।

ভারতের আগে চেয়ে বেশি কোভিড আক্রান্ত রয়েছে মোট চারটি দেশে— আমেরিকা, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেন। 

এছাড়া দেশটিতে ভাইরাসে বাড়ছে মৃতের সংখ্যাও। রোববার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২৮৭ জনের। এই নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৯২৯ জনে। মৃতের তালিকায় এখনও শীর্ষে মহারাষ্ট্র। সে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৬৬৯ জনের। এর পর গুজরাতে ১ হাজার ২১৯, দিল্লিতে ৭৬১, মধ্যপ্রদেশ ৩৯৯, পশ্চিমবঙ্গে ৩৮৩, উত্তরপ্রদেশে ২৫৭, তামিলনাড়ু ২৫১, রাজস্থান ২৩১ এবং তেলঙ্গানার ১২৩ জন। 

পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য দপ্তরের হিসেবে রাজ্যে মোট কোভিড আক্রান্ত ৭ হাজার ৭৩৮ জন। কেন্দ্রের হিসেবে রাজ্যে কোভিডে মৃতের সংখ্যা ৩৮৩। তবে রাজ্য স্বাস্থ্য দপ্তরের দেওয়া পরিসংখ্যানে রাজ্যে মৃত্যু হয়েছে ৩১১ জনের। কোভিড আক্রান্ত কিন্তু অন্য কারণে অর্থাৎ কো-মর্বিডিটিতে মৃত্যু হয়েছে ৭২ জনের।

মৃতের মতো করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাতেও দেশের মধ্যে শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। দেশটিতে ৮২ হাজার ৯৬৮ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া দ্বিতীয় স্থানে আছে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ১৫২। এছাড়া দিল্লিতে ২৭ হাজার ৬৫৪, গুজরাতে ১৯ হাজর ৫৯২, রাজস্থান ১০ হাজার ৩৩১, উত্তরপ্রদেশ ৯ হাজার ৭৩৩, মধ্যপ্রদেশে ৯ হাজার ২২৮, পশ্চিমবঙ্গে ৭ হাজার ৭৩৮, কর্নাটকে ৫ হাজার ২১৩, অন্ধ্রপ্রদেশে ৪ হাজার ৫১০, বিহারে ৪ হাজার ৯১৫, হরিয়ানা ৩ হাজার ৯৫২, তেলঙ্গানাতে ৩ হাজার ৪৯৬, জম্মু-কাশ্মীর ৩ হাজার ৪৬৭, ওড়িশা ২ হাজার ৭৮১, পঞ্জাবে ২ হাজার ৫১৫ এবং অসমের ২ হাজার ৩৯৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। খবর আনন্দবাজার।

এসএস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৫৬১৮ ৭৬১৪৯ ২০৯৬
বিশ্ব ১১৫৮৪৮৭৪ ৬৫৫২২৯২ ৫৩৭৩৬২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়