logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ এপ্রিল ২০২০, ১৫:৪২
আপডেট : ২৭ এপ্রিল ২০২০, ১৫:৫৮

করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

ফাইল ছবি
দেশের ৬০ জেলায় ছড়িয়েছে করোনা। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৪৯৭ জন। মারা গেছে ৭ জন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫২ জনে। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৯১৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ জন।  

সোমবার দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।  

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় ৪  হাজার ১৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়। আর নমুনা পরীক্ষা করা হয় ৩ হাজার ৮১২টি। যে  ৭ জন মারা গেছেন তাদের মধ্যে ৬ জন পুরুষ এবং ১ জন নারী। তাদের মধ্যে বয়স ৬০ বছরের ঊর্ধ্বে পাঁচজন। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন একজন এবং ১০ বছরের একজন শিশু। এদের মধ্যে ৫ জন ঢাকার, একজন সিলেটের ও রাজশাহীর একজন।

আইডিসিআর এর তথ্য মতে, দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো- ঢাকায় ২৫৬৪৮, নারায়ণগঞ্জে ৬২৫, গাজীপুর ৩০৮, কিশোরগঞ্জ ১৮৩, নরসিংদী ১৪২, ময়মনসিংহ ৯২, মুন্সীগঞ্জ ৭২, গোপালগঞ্জ ৪৯, চট্টগ্রাম ৪৮, হবিগঞ্জ ৪৭, জামালপুর ৪৫, কুমিল্লা ৪১, বরিশাল ৩৮, ব্রাহ্মণবাড়িয়া ৩১, মাদারীপুর ৩০, বরগুনা ৩০, লক্ষ্মীপুর ২৮, নেত্রকোনা ২৫, টাঙ্গাইল ২৩, শরীয়তপুর ২২, যশোর ২২, রংপুর ২০, পটুয়াখালী ২০, শেরপুর ১৯, গাইবান্ধা ১৬, রাজবাড়ী ১৪, সুনামগঞ্জ ১৪, দিনাজপুর ১৪, কক্সবাজার ১৩, মানিকগঞ্জ ১২, সিলেট ১২, বগুড়া ১২, চাঁদপুর ১১, নীলফামারী ১০, রাজশাহী ১০, নড়াইল ১০, ফরিদপুর ৯, চুয়াডাঙা ৮, ঠাকুরগাঁও ৭, খুলনা ৭, পিরোজপুর ৭, ঝিনাইদহ ৭, মৌলভীবাজার ৬, জয়পুরহাট ৬, ঝালকাঠী ৫, নোয়াখালী ৫, বান্দরবান ৪, ফেনী ৪, পঞ্চগড় ৪, মাগুরা ৪, কুষ্টিয়া ৪, কুড়িগ্রাম ৩, পাবনা ৩, লালমনিরহাট ২, নওগাঁ ২, সিরাজগঞ্জ ২, চাঁপাইনবাবগঞ্জ ২, মেহেরপুর ২, ভোলা ২, বাগেরহাট ১ ও নাটোর ১ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।
পি
 

RTVPLUS