Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ ডিসেম্বর ২০২১, ০৮:১০
আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ১২:১৭
discover

বিশ্বে আরও পাঁচ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে আরও ৫ হাজারের বেশি মৃত্যু
ফাইল ছবি

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ২৮০ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৪০ হাজার ২৩৫ জন।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ৬৬ লাখ ৫৯ হাজার ৯৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫২ লাখ ৭৭ হাজার ১৩১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৩৯ জন এবং মারা গেছেন ৫৭৫ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ১৮৪ জন এবং সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ১৩৬ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৫১ হাজার ৪৫৯ জন এবং মারা গেছেন ৪১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৩৩০ জন এবং মারা গেছেন ৩০৯ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৭৮ জন এবং মারা গেছেন ২৩৯ জন। ব্রাজিলে মারা গেছেন ১১৫ জন এবং সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৩৮৫ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৭৭ জন, তুরস্কে ১৮৭ জন, হাঙ্গেরিতে ৪৮৯ জন, ফিলিপাইনে ১১৩ জন এবং ভিয়েতনামে ২২৩ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

আরএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS