Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ নভেম্বর ২০২১, ০৮:১৪
আপডেট : ২২ নভেম্বর ২০২১, ১০:৫১

বিশ্বে আজও মৃত্যু ও শনাক্ত কমেছে

বিশ্বে আজও মৃত্যু ও শনাক্ত কমেছে
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আরও ৪ হাজার ১০৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ১১৬ জন। এর আগে গতকাল (রোববার) ৫ হাজার ৬৩০ জনের মৃত্যু এবং ৪ লাখ ৭৮ হাজার ৭৩ জন রোগী শনাক্ত হয়েছিল।

সোমবার (২২ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৫ কোটি ৭৮ লাখ ৮ হাজার ৯২৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫১ লাখ ৬৭ হাজার ৫৮১ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৪ জন এবং মারা গেছেন ৬১ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৮৬০ জন এবং মারা গেছেন ৬০ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২৫২ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৯৭০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৪৮৪ জন এবং মারা গেছেন ৯৬ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ৩৭৭ জন। ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৭৪৯ জন এবং মারা গেছেন ১৫ জন। ব্রাজিলে মারা গেছেন ৯৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৫ হাজার ১২৬ জন।

এ ছাড়া ইরানে ১০৪ জন, তুরস্কে ১৯৫ জন, পোল্যান্ডে ৪১ জন, মেক্সিকোতে ২২৭ জন এবং ফিলিপাইনে ১৭৫ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

আরএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS