• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

মেডিকেল টেকনোলজিস্টদের ফল প্রকাশের দাবিতে কর্মসূচি

আরটিভি নিউজ

  ০৮ আগস্ট ২০২১, ২৩:২২
মেডিকেল টেকনোলজিস্টদের ফল প্রকাশের দাবিতে কর্মসূচি

অবিলম্বে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ-২০২০-এর চূড়ান্ত ফলাফল প্রকাশের পাশাপাশি করোনা মোকাবিলায় আরও ২০ হাজার মেডিকেল টেকনোলজিস্ট (অ্যাডহক ভিত্তিতে) নিয়োগের দাবি জানিয়েছে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ বাস্তবায়ন কমিটি।

রোববার ( ৮ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর মহাখালী নতুন ভবনের (টিবি গেইট) সামনে কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের আহ্বায়ক মো. মুক্তাদির রহমান, সদস্য সচিব-আল আমিন যুগ্ম-আহ্বায়ক সালেক আহমেদ, মো. ফিরোজ হোসেন, সমন্বয়ক কমিটির মধ্যে উপস্থিাত ছিলেন উত্তম কুমার (প্রধান সমন্বয়ক), পারভেজ আলম ফরাজী, মারজুক আহমেদ, মেহেদী হাসান বাইজিদ, আরিফুল ইসলাম, সোহাগ মনি, আক্তার হোসাইন, মমিনুল ইসলাম মানিক, গোলাম কিবরিয়া, ফয়সাল শেখ। কর্মসূচিতে উপস্থিত ছিলেন তিন শতাধিক সাধারন মেডিকেল টেকনোলজিস্ট।

বক্তারা বলেন, করোনা মহামারী শুরু থেকেই বিভিনড়ব সরকারি হাসপাতালগুলোতে মেডিকেল টেকনোলজিস্ট সংকট দেখা দেয়। যার ফলে মেডিকেল টেকনোলজিস্টদের জরুরি ভিত্তিতে নিয়োগ প্রদানের বিষয়টি বিভিনড়ব ইলিক্ট্রনিক, প্রিন্ট ও সোস্যাল মিডিয়ার মাধ্যমে আলোড়ন সৃষ্টি করে এবং তা এক পর্যায়ে প্রধানমন্ত্রীর নজরে আসে। সে প্রেক্ষিতে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী দ্রুত সময়ের মধ্যে মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ প্রদানের জন্য নির্বাহী আদেশ প্রদান করেন। সে মোতাবেক স্বাস্থা অধিদফতর গত ২৯ জুন ১২০০ জন মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। যার লিখিত ও মৌখিক পরিক্ষা ৫ মাসের অধিক সময় পূর্বেই সম্পন্ন হয়। কিন্ত দুঃখ ও পরিতাপের বিষয় অদ্যবধি মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়নি এবং এই ফলাফল প্রকাশ নিয়ে কর্তৃপক্ষ বিভিনন্ন ধরনের অজুহাত দেখিয়ে অযথা কালক্ষেপন করে আসছেন যার ফলে মেডিকেল টেকনোলজিস্টরা সংক্ষুব্ধ। অবস্থাান কর্মসূচিতে বক্তারা স্বাস্থ্যা সেবার চলমান সংকট উত্তরণ, রোগ নির্ণয় সেবাকে যথাযথ ও নির্ভূল এবং সাধারণ মানুষের নিকট সহজলভ্য করত; তা প্রাপ্তির সুযোগ সমানভাবে করার বাস্তবিক চিন্তাধার থেকে জরুরি ভিত্তিতে মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ-২০২০ এর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা, দ্রুততার সাথে সকল শূন্যপদ পূরণ এবং নতুন পদ সৃষ্টি করনের মধ্য দিয়ে আরও ২০ হাজার মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ প্রদানের দাবী উত্থাপন করে ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত এ অবস্থাান কর্মসূচি অব্যহত থাকবে।

শিক্ষার্থীরা বলেন, প্রায় এক বছর আগে পরীক্ষা নেয়া হলেও এখনও চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়নি। অবিলম্বে পূর্ণাঙ্গ ফল প্রকাশের দাবি জানায় তারা। এছাড়া মহামারি বিবেচনায় আরও ২০ হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ চান আন্দোলনকারীরা। জানান, দাবি পূরণের আশ্বাস না পেলে কর্মসূচি ছেড়ে ঘরে ফিরবেন না তারা।

এফএ

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এসএসসির ফল প্রকাশের তারিখ ঘোষণা
জানা গেল গুচ্ছের ‌‘এ’ ইউনিটের ফল প্রকাশের তারিখ
জানা গেল এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ
X
Fresh