logo
  • ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২১, ১০:৪০
আপডেট : ২৭ জানুয়ারি ২০২১, ১১:৪০

বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা সাড়ে ২১ লাখ ছাড়িয়েছে 

The number of deaths in Corona in the world has exceeded 2.5 million,
বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা সাড়ে ২১ লাখ ছাড়িয়েছে 

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা যেমন কমছেই না তেমনি মৃত্যুও কোনো ভাবেই থামছে না। এখনও প্রতিদিন হাজার হাজার প্রাণহানি ঘটছে। সর্বশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৮ লাখ ২২ হাজার ৪০১ জনে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২১ লাখ ৬৬ হাজার ৯৫০ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ৭ কোটি ২৮ লাখ ৩৭ হাজার ৪৯৬ জন।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৪ লাখ ৩৫ হাজার ৪৫২ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ২ কোটি ৬০ লাখ ১১ হাজার ২২২ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮৯ লাখ ৩৬ হাজার ৫৯০ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১৮ হাজার ৯১৮ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬ লাখ ৯০ হাজার ২৭৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৭৫১ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আরও পড়ুন...

অ্যান্টিবায়োটিকের যথেচ্ছা ব্যবহার বন্ধ করতে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব

জিএম/পি

RTV Drama
RTVPLUS