logo
  • ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ নভেম্বর ২০২০, ১৪:০৮
আপডেট : ২৬ নভেম্বর ২০২০, ১৪:১৪

করোনায় একদিনে রেকর্ড মৃত্যু দেখলো বিশ্ব

world saw a record death in one day in Corona
সংগৃহীত
আরও ভয়াল হয়ে উঠেছে করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় বিশ্বে রেকর্ডসংখ্যক ১২ হাজার ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় বিশ্বে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৯ হাজার ২০৭ জন। এই মহামারির দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর বিশ্বজুড়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬ কোটি ৭ লাখ ৪ হাজার ৬৫২ জন। আর মৃত্যু হয়েছে ১৪ লাখ ২৫ হাজার ৯১৪ জনের। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৩০২ জনের। এছাড়া ব্রাজিলে ৬২০ ও ভারতে ৫১৮ জন মারা গেছে।

করোনা সবচেয়ে ভয়াবহ রূপ ধারণ করেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে একদিনে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮০ হাজার ৯০৩ জন। পরিস্থিতি এত ভয়াবহ যে যুক্তরাষ্ট্রের হাসপাতালগুলোতে আর তিল ধারণের ঠাঁই নেই। তাই বাধ্য হয়ে করোনার রোগীরা এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালগুলোতে ঘুরে বেড়াচ্ছে।

নভেম্বর থেকে ফেব্রুয়ারি এ কয়েক মাস অতিরিক্ত সাবধানতা অবলম্বনের ব্যাপারে আগেই সতর্ক করে দিয়েছিলেন বিশেষজ্ঞরা। শীতে করোনার সংক্রমণ মারাত্মক পর্যায়ে পৌঁছতে পারে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেছিলেন তারা। এখন সেটাই সত্য হয়ে উঠছে।

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ইতোমধ্যেই আড়াই লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে বাড়ছে সংক্রমণের হারও। কোনোভাবেই মৃত্যু বা সংক্রমণ কমানো যাচ্ছে না দেশটিতে।

RTV Drama
RTVPLUS