smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

করোনা চিকিৎসায় বাংলাদেশকে সহযোগিতা করবে আমেরিকা: স্বাস্থ্যমন্ত্রী

  আরটিভি নিউজ

|  ১৫ অক্টোবর ২০২০, ২২:১৯ | আপডেট : ১৫ অক্টোবর ২০২০, ২২:৫০
Minister of Health Zahid Malek
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক
করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশকে আমেরিকা সহযোগিতা করবে এমন মন্তব্য করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, কিছুদিনের ভেতর  আমেরিকা  করোনার চিকিৎসা সেবা দিতে  অত্যাধুনিক ১০০টি ভেন্টিলেটর দেবে বাংলাদেশকে।

বৃহস্পতিবার ঢাকা কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভেন্টিলেটর মেশিন ও গ্যাস এনালাইজার মেশিন হস্তান্তর সংক্রান্ত এক বৈঠক শেষে প্রেস ব্রিফিংএ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী। এ সময় আইসিটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম ও যুক্তরাষ্ট্রের পক্ষে ডেপুটি সেক্রেটারি অব স্টেট স্টিফেন এডওয়ার্ড বাইগান ও বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, আমেরিকা বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাষ্ট্র। দেশের যেকোনো দুর্যোগে আমেরিকা বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। এবার বাংলাদেশে কোভিড মোকাবেলা করতেও আমেরিকা সার্বিকভাবে নানা খাতে সহায়তা করে যাচ্ছে। 

বৈঠকে করোনা সংকট মোকাবেলায় উভয় দেশের বাস্তব অভিজ্ঞতা বিনিময় এবং উভয় দেশে কভিড-১৯ এর কারণে মৃতদের আত্মার শান্তি কামনা করা হয়। স্বাস্থ্যমন্ত্রী করোনাকালীন বাংলাদেশের নানা উদ্যোগ তুলে ধরেন এবং দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিভাবে করোনা মোকাবেলায় দিক নির্দেশনা দিয়েছেন তার বর্ণনা দেন। স্টিফেন এডওয়ার্ড বাইগান ভ্যাকসিন উৎপাদন শুরু হলে আমেরিকার পক্ষ থেকে বাংলাদেশকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়