smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে

  আরটিভি নিউজ

|  ১৩ অক্টোবর ২০২০, ১৫:২৬ | আপডেট : ১৩ অক্টোবর ২০২০, ১৬:০৩
22 deaths in the last 24 hours in Corona, 1538 identified
করোনাভাইরাস পরীক্ষা
করোনাভাইরাসে দেশে গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে ২২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে পুরুষ ১৭ জন ও নারী পাঁচজন। তারা সবাই হাসপাতালে মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৫৭৭ জনে। অপরদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৫৩৭ জন। 

মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ১০৯টি পরীক্ষাগারে ১৪ হাজার ২১টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে পরীক্ষা করা হয় ১৩ হাজার ৮১৫টি। এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৫৩৭ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৮১ হাজার ৮৭৫ জন। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৯৮ হাজার ৩৭টি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ চার হাজার ২৯২ জন (৭৬ দশমিক ৯৬ শতাংশ) ও নারী এক হাজার ২৮৫ জন (২৩ দশমিক ০৪ শতাংশ)। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ২২ জনের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন ও ষাটোর্ধ্ব ১৪ জন। বিভাগ অনুযায়ী মৃতের সংখ্যা ঢাকা বিভাগের ১৫ জন, চট্টগ্রামের পাঁচজন ও রংপুর বিভাগের দুইজন।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪৮২ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়াল দুই লাখ ৯৫ হাজার ৮৭৩ জন। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ১৩ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৮ দশমিক ১৭ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৭ দশমিক ৬০ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।
পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়