logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৭৭২ ও মৃত্যু ৩৭

আরটিভি নিউজ
|  ২৭ জুলাই ২০২০, ১৪:৩০ | আপডেট : ২৭ জুলাই ২০২০, ১৫:৪০
corona, aerica,
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৭২ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৬ হাজার ২২৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭ জন। এখন পর্যন্ত দেশে মারা গেছেন ২ হাজার ৯৬৫ জন। 

আজ সোমবার (২৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৫৪৪টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় ১২ হাজার ৮৫৯টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ১১ লাখ ২৪ হাজার ৪১৭টি।  গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৮০১ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ২৫ হাজার ৬৮৩ জনে।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের পুরুষ ২৬ জন, নারী ১১ জন। এদের মধ্যে ২০ বছরের বেশি বয়সী একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব সাতজন, ষাটোর্ধ্ব ১২ জন, সত্তরোর্ধ্ব আটজন এবং ৮০ বছরের বেশি বয়সী একজন রয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগের ছিলেন ২৪ জন, চট্টগ্রাম বিভাগের পাঁচজন, রংপুর বিভাগের তিনজন, খুলনা বিভাগের দুইজন, বরিশাল বিভাগের দুইজন এবং ময়মনসিংহ বিভাগের একজন ছিলেন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১০৪ জন করোনাভাইরাসে মারা গেছেন। একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৬ হাজার ৩৪৫ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৫১ হাজার ৬৭৮ জনের। আর আক্রান্ত হয়েছে ১ কোটি ৬৪ লাখ ৫ হাজার ৫৬৪ জন। তবে সুস্থ হয়েছে ১ কোটি ৩৭ হাজার ৭৮৮ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৭২৯ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৪৩ হাজার ৩৭৪ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৫ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

এমকে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৭৪৫২৫ ১৫৭৬৩৫ ৩৬২৫
বিশ্ব ২১৩৮৩৯৭৯ ১৪১৬৬৫৯১ ৭৬৪০৫১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • স্বাস্থ্য এর সর্বশেষ
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়