• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সশরীরে পরীক্ষা হবে, তারিখ জানালো ঢাবি

আরটিভি নিউজ

  ০১ জুন ২০২১, ২০:৪৬
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) যে সকল বিভাগে চূড়ান্ত পরীক্ষা শুরু হওয়ার পর করোনাভাইরাসের জন্য বন্ধ হয়েছিল সেসব পরীক্ষা আগামী ১৫ জুন থেকে সশরীরে উপস্থিত থেকে নেয়া হবে। এছাড়া স্নাতক, স্নাতকোত্তর ও অন্যান্য বর্ষের চূড়ান্ত পরীক্ষা আগামী ১ জুলাই থেকে নেয়া হবে বলেও সিদ্ধান্ত নিয়েছে ঢাবি কর্তৃপক্ষ।

জানা গেছে, করোনাভাইরাসের পরিস্থিতির উন্নতি না হলে নির্ধারিত এ তারিখ থেকে অনলাইনের মাধ্যমে পরীক্ষা নেয়া হবে। মঙ্গলবার (১ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

জানা গেছে, সভায় সিদ্ধান্ত হয়েছে যে, ‘ডিজাস্টার রিকোভারি প্ল্যান’ বাস্তবায়নের মাধ্যমে শিক্ষার্থীদের সেশন জট কমানো হবে। ছয় মাসের সেমিস্টার কমিয়ে চার এবং ইয়ার ভিত্তিক বিভাগের ক্ষেত্রে আট মাসে কোর্স সম্পন্ন করা হবে। বিভিন্ন শিফটে ভাগ করে এসব পরীক্ষাগুলো নেয়া হবে। সিলেবাস সংক্ষিপ্ত করা হবে এবং ফলাফল দ্রুত প্রকাশ করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, আগামী ১৫ জুন থেকে সশরীরে স্থগিত পরীক্ষাগুলো নেয়া হবে। আর আগামী ১ জুলাই থেকে চূড়ান্ত পরীক্ষাগুলো নেয়া হবে। করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলে সশরীরে আর না হলে পরীক্ষা অনলাইনে নেয়া হবে।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • ক্যাম্পাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিসিএসের প্রিলিতে এবার বসছেন ৩ লাখ ৩৮ হাজার পরীক্ষার্থী
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
X
Fresh