Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সমাবেশ

ফাইল ছবি: শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সমাবেশ

করোনা সংক্রমণের অবস্থা খুব খারাপ না হলে ১৩ জুন বিশ্ববিদ্যালয় বন্ধ রেখে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তার এই বক্তব্য প্রত্যাখ্যানের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (২৬ মে) শিক্ষামন্ত্রীর দেওয়া বক্তব্য প্রত্যাখ্যানের দাবিতে স্বাস্থ্যবিধি মেনে আগামী ১ জুন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে বিক্ষোভ সমাবেশ ও শিক্ষা মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদানের জন্য বৃহস্পতিবার (২৭ মে) সকাল ১১টায় রাজধানীর শাহবাগে কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

কর্মসূচির আয়োজকদের একজন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও অবিলম্বে বিশ্ববিদ্যালয় খোলে দিতে হবে আন্দোলনের সমন্বয়ক জিকে সাদিক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা মনে করি শিক্ষামন্ত্রীর বক্তব্য অবিবেচনাপ্রসূত। তিনি সারাদেশের শিক্ষার্থীদের পরিস্থিতি বিবেচনা না করে এ সিদ্ধান্ত নিয়েছেন। আমরা আমাদের ২৪ তারিখের মানববন্ধন কর্মসূচি থেকে সারাদেশের শিক্ষার্থীদের পরিস্থিতি তুলে ধরেছি। তারা কোন পরিস্থিতিতে আন্দোলনে নেমেছে সেটাও তুলে ধরেছি।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতি আমরা শিক্ষামন্ত্রীর সিদ্ধান্ত প্রত্যাখ্যান করছি। একসঙ্গে আগামী ১ জুনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে সারাদেশের শিক্ষার্থীদের নিয়ে বিক্ষোভ সমাবেশ ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করব। দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচি ঘোষণা দেওয়া হবে।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS