• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

অর্থ সংকটে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্টে দল পাঠাচ্ছেনা নোবিপ্রবি 

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ মে ২০২৪, ১৯:৩২
অর্থ সংকটে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্টে দল পাঠাচ্ছেনা নোবিপ্রবি 
ছবি : আরটিভি

অর্থ সংকটের কারণ দেখিয়ে আসন্ন আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্টে-২০২৪ এ দল পাঠাচ্ছেনা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)- কর্তৃপক্ষ। এ নিয়ে আক্ষেপ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, নোবিপ্রবির ভলিবল দল গত ২০২৩ সালে অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্ট বিভিন্ন বিশ্ববিদ্যালয়কে পেছনে ফেলে সেমিফাইনালে উঠার গৌরব অর্জন করে। দলটিকে সুযোগ দেওয়া হলে তারা আরও ভালো করবে। অর্থের কারণ দেখিয়ে একটি সম্ভাবনাময় দলকে অংশগ্রহণ করতে না দেওয়া অযৌক্তিক।

নাম প্রকাশে অনিচ্ছুক নোবিপ্রবি ভলিবল দলের এক খেলোয়াড় বলেন, আমরা টুর্নামেন্টে অংশগ্রহণ করতে আগ্রহী এবং ভালো কিছু করার জন্য প্রস্তুত আছি। আর্থিক সংকট ও খেলার বাজেট না থাকার কারণে আমরা টুর্নামেন্ট এ অংশগ্রহণ করতে পারছি নাহ, আমরা চাই প্রশাসন আমাদেরকে সহযোগিতা করে যেন আমরা টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারি।

বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, গতবার আন্তঃবিশ্ববিদ্যালয় টুর্নামেন্টে নোবিপ্রবি সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে অথচ এবার অংশগ্রহণে অনিশ্চিত। যা কোনোভাবেই কাম্য নয়।

এ বিষয়ে জানতে চাওয়া হলে বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা বিভাগের পরিচালক মো. রুবেল মিয়া বলেন, খেলা পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আমরা এবার আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্টে অংশগ্রহণ করবো না। এই বছর আমরা খেলার মাঠ সংস্কার ও পিচ বানানোর কাজ করায় আর্থিক সংকটের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এখন থেকে প্রতিবছর আন্তঃবিশ্ববিদ্যালয় সবগুলো টুর্নামেন্টে অংশগ্রহণ না করে আমরা রোটেশন করে তিন থেকে চারটি টুর্নামেন্টে অংশগ্রহণ করব।

উল্লেখ্য, আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টে রাজশাহী বিশ্ববিদ্যালয় বনাম ঢাকা বিশ্ববিদ্যালয় ফাইনালে অপ্রীতিকর ঘটনার কারণে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্ট স্থগিত রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোবিপ্রবি শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ প্রদান
পোষা প্রাণী না রাখতে নোবিপ্রবির বঙ্গমাতা হল কর্তৃপক্ষের নির্দেশনা
পানি সংকটে নাজেহাল নোবিপ্রবির আবাসিক শিক্ষার্থীরা
বিড়ালের উপদ্রবে অতিষ্ঠ নোবিপ্রবির বঙ্গমাতা হলের ছাত্রীরা
X
Fresh