• ঢাকা বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নোবিপ্রবি শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ প্রদান

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ মে ২০২৪, ১০:৪২
ছবি : আরটিভি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অধ্যয়নরত বিভিন্ন বিভাগের ৬০ জন শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসাবিষয়ক প্রশিক্ষণ দিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নোয়াখালী শাখার প্রশিক্ষকেরা।

শনিবার (১৮ মে) প্রশিক্ষণ গ্রহণকারীদের সার্টিফিকেট প্রদানের মধ্য দিয়ে এ প্রশিক্ষণ কার্যক্রমের সমাপ্তি ঘটে।নোবিপ্রবি ব্লাড ব্রিগেডের আয়োজনে দুই দিনব্যাপী এই প্রশিক্ষণে সহযোগিতায় ছিল নোয়াখালীর মডার্ণ হাসপাতাল।

সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ও অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. অবন্তী বড়ুয়া।

এ ছাড়াও ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নোয়াখালী শাখার প্রশিক্ষকেরা, নোয়াখালীর মডার্ণ হাসপাতালের প্রতিনিধি এবং নোবিপ্রবি ব্লাড ব্রিগেডের সদস্যরা।

নোবিপ্রবির বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ড. অবন্তী বড়ুয়া নোবিপ্রবি ব্লাড ব্রিগেডের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে প্রশিক্ষণ গ্রহণকারী শিক্ষার্থীদের অর্জিত জ্ঞানকে অন্যদের মাঝে ছড়িয়ে দেওয়া এবং বাস্তব জীবনে ব্যবহারের প্রতি গুরুত্বারোপ করেন।

নোবিপ্রবি ব্লাড ব্রিগেডের সভাপতি রাকিব রহমান এই আয়োজনের বিষয়ে বলেন, নোবিপ্রবি শিক্ষার্থীদের রক্তদানে উৎসাহিত করতে কাজ করছে নোবিপ্রবি ব্লাড ব্রিগেড। সাংগঠনিক কার্যক্রমের ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা বিষয়ে ধারণা দিতে দুই দিনব্যাপী এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছিল। প্রশিক্ষণে প্রাথমিক চিকিৎসার ধারণা, শক, রক্তক্ষরণ, ক্ষত, পোড়া, বিষক্রিয়া ও কামড়, হাড়ভাঙ্গা, পানিতে ডোবা ও উদ্ধার, আহত বা অসুস্থ ব্যক্তি পরিবহন বিষয়ে আলোচনা করেন প্রশিক্ষকেরা।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোবিপ্রবি ছাত্রলীগের ৭ নেতাকর্মীকে অব্যাহতি
নোবিপ্রবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা শুরু 
যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় নোবিপ্রবির শিক্ষিকা আহত, ছেলে নিহত
নোবিপ্রবি সাংবাদিক সমিতির আয়োজনে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ