• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

গুচ্ছ পরীক্ষায় ‘এ’ ইউনিটে শাবিপ্রবিতে উপস্থিতি ৮৯ দশমিক ৩৩ শতাংশ

শাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ এপ্রিল ২০২৪, ১৫:২০
গুচ্ছ পরীক্ষায় ‘এ’ ইউনিটে শাবিপ্রবিতে উপস্থিতি ৮৯ দশমিক ৩৩ শতাংশ
ছবি : আরটিভি

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়েছে ২০২৩-২৪ সেশনের গুচ্ছ পদ্ধতিতে ২৪টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। এবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ‘এ’ ইউনিটের শিক্ষার্থীদের উপস্থিতির হার ৮৯ দশমিক ৩৩ শতাংশ।

শনিবার (২৭ এপ্রিল) বিকেলে শাবিপ্রবি কেন্দ্রের ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. আবু সাঈদ আরফিন খাঁন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দেশের বিভিন্ন কেন্দ্রে একযোগে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় শাবিতে ৯টি ভবনে ৮ হাজার ১৯০ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। অনুপস্থিত ছিলেন ৬২০ জন শিক্ষার্থী।

এ দিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরাও চেষ্টা চালিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। প্রক্টরিয়াল বডির সদস্যরা সবসময় তৎপর ছিলেন।

শাবিপ্রবিতে দায়িত্বপ্রাপ্ত জালালাবাদ থানার সাব-ইন্সপেক্টর (এসআই) শারফিন মিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা রক্ষার্থে আমাদের ফোর্স কাজ করেছে। যানজটের কারণে কোনো পরীক্ষার্থীর পরীক্ষায় অংশগ্রহণ যাতে মিস না হয় সে বিষয়ে আমরা কঠোর নজর রেখেছি। সময়ের আগে সকল শিক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি। এছাড়া সার্বিক বিষয়ে আমাদের নজরদারি ছিল।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মধ্যরাতে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ছাত্র হলে ‌ছাত্রলীগ নেত্রী
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে শাবিপ্রবি ছাত্রলীগের বিক্ষোভ
শাবিপ্রবি ছাত্রলীগের সাবেকদের ইফতার মাহফিল
বুয়েটে ছাত্ররাজনীতির দাবিতে শাবি ছাত্রলীগের মানববন্ধন
X
Fresh