• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বুয়েটে ছাত্ররাজনীতির দাবিতে শাবি ছাত্রলীগের মানববন্ধন

শাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২৪, ১৭:৪৪
ছবি : আরটিভি

বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালু ও বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বির আবাসিক হলে সিট ফিরিয়ে দেওয়াসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিবুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সভাপতি মো. খলিলুর রহমান।

খলিলুর রহমান বলেন, বুয়েটে আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল যা আমাদেরকে ব্যথিত ও লজ্জিত করেছে। বাংলাদেশ ছাত্রলীগ কোনো অপরাধকে প্রশ্রয় দেয় না। তারই দৃষ্টান্ত আবরার হত্যার বিচার। ছাত্রলীগের যেসকল পথভ্রষ্ট নেতারা এই হত্যার সঙ্গে জড়িত ছিল সকলের উপযুক্ত শাস্তি নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, ছাত্ররাজনীতি বন্ধের নামে মৌলবাদ ও জঙ্গিবাদের আস্ফালন মেনে নেওয়া হবে না। মৌলবাদী গোষ্ঠীর কালোছায়া থেকে মুক্ত করে বুয়েটের নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি ফিরিয়ে দিতে হবে। ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ সম্পূর্ণ অসাংবিধানিক, মানবাধিকার পরিপন্থী ও শিক্ষাবিরোধী সিদ্ধান্ত বলে মন্তব্য করেন তিনি।

এ সময় ইমতিয়াজ রাব্বিকে আবাসিক হল থেকে বহিষ্কার করা বুয়েট প্রশাসনের অযাচিত সিদ্ধান্ত উল্লেখ করে তিনি হলের সিট ফিরিয়ে দিতে আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন সহসভাপতি মামুন শাহ, নাজমুল হাসান ও রেজাউল হক সিজার, যুগ্ম সাধারণ সম্পাদক ইমামুল হোসেন হৃদয়, সাজ্জাদ হোসেন ও উজ্জ্বল দাশ চিনু প্রমুখ।

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) সহ বিভিন্ন ক্যাম্পাসে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি চালু করার দাবিতে দেশের বিভিন্ন ক্যাম্পাসে মানববন্ধনের ঘোষণা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন পালন করে শাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রুমা ছাত্রলীগ সভাপতি ভান মুন নোয়াম বমকে বহিষ্কার
তীব্র তাপদাহে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ
গ্লোব শপিং সেন্টারের ব্যবসায়ীদের মানববন্ধন
জাবিতে শিক্ষার্থী কল্যাণ ফি বাতিলের দাবিতে মানববন্ধন
X
Fresh