• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

মাইকে লোক ডেকে চবি শিক্ষার্থীদের ওপর হামলা

আরটিভি নিউজ

  ১৫ মার্চ ২০২৪, ১৯:৩৭
ছবি : সংগৃহীত

মাইকে ডেকে লোক জড়ো করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের ওপর হামলা করেছে স্থানীয়রা। এ ঘটনায় এক ছাত্রীসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন।

শুক্রবার (১৫ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট-সংলগ্ন রেলক্রসিং এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন।

জানা গেছে, গত ১২ মার্চ চবির কর্মচারী স্থানীয় বখতিয়ার উদ্দিনের সঙ্গে কথা-কাটাকাটি হয়েছিল চবি ছাত্রলীগের একাংশের। এরপর স্থানীয়দের সঙ্গে চবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনার পর থেকে বিচারের দাবি করছিলেন বখতিয়ারের অনুসারী ও স্থানীয় বাসিন্দারা। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন জড়িত ছাত্রদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এ ছাড়া স্থানীয়রা বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা করতে গেলে তাদের মামলাও নেওয়া হয়নি। এ ঘটনার জের ধরে তারা আজ বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট অবরোধ করে রাখে এবং শিক্ষার্থীদের মারধর করে।

আহত শিক্ষার্থী শাহাদাত বলেন, মাইশার আজ বিকেল সাড়ে পাঁচটায় ট্রেনে ঢাকা যাওয়ার কথা ছিল। এ কারণে তিনি তাকে এগিয়ে দিতে যাচ্ছিলেন। তিনটার দিকে ১ নম্বর গেটে যাওয়ার উদ্দেশ্যে গোলচত্বর থেকে সিএনজিচালিত অটোরিকশায় ওঠেন তারা। পরে অটোরিকশাটি রেলক্রসিং এলাকায় পৌঁছালে স্থানীয় লোকজন পথ আটকে এলোপাতাড়ি মারধর করেন তাদের। এতে মাইশার শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করেছেন স্থানীয় লোকজন। মাথার চুলও কিছুটা পুড়িয়ে দিয়েছেন তারা। পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে। তিনি এ ঘটনার বিচার চান।

তবে মারধরের এসব অভিযোগ অস্বীকার করে বখতিয়ার উদ্দিন বলেন, তিনি কাউকে মারধর করা হয়নি। শান্তিপূর্ণভাবে আমরা অবরোধ কর্মসূচি পালন করছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সৌরভ শাহা জয় বলেন, স্থানীয়রা আমাদের ছাত্রদেরকে মারধর করেছে। এতে ৫ জন আহত হয়েছেন। ছাত্ররা মারধরের বিচার দাবি করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাজ্যের তেলবাহী জাহাজে হুথির ক্ষেপণাস্ত্র হামলা
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
‘আমাকে মেরে ফেলেন ভাই’
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
X
Fresh