Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮

সময় পেল এইচএসসি পরীক্ষার্থীরা

এইচএসসি পরীক্ষার্থী: ফাইল ছবি

এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় বাড়িয়ে ১৬ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে। এছাড়া ২৬ সেপ্টেম্বর পর্যন্ত ফরম পূরণের জন্য ফি পরিশোধ করতে পারবেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার শিক্ষার্থীদের ফরম পূরণের জন্য প্রতিষ্ঠান থেকে এসএমএস পাঠানোর সময় ১৬ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর করা হয়েছে। এসএমএস পাওয়ার পর শিক্ষার্থীদের ফি পরিশোধের সময় ২৬ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হলো।

উল্লেখিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষার্থীদের ফরম পূরণে ব্যর্থ হলে দায়ভার উক্ত প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে। গত ১২ আগস্ট থেকে এইচএসসি ও আলিম পরীক্ষার ফরম পূরণ শুরু হয়।

প্রসঙ্গত, এর আগে শিক্ষা বোর্ড থেকে বলা হয়েছিল ১২ থেকে ২৫ আগস্ট পর্যন্ত এইচএসসির ফরম পূরণ কার্যক্রম চলবে। ফি পরিশোধ করতে পারবে ৩০ আগস্ট পর্যন্ত। কিন্তু এখন স্কুল-কলেজ খোলায় এইচএসসির ফরম পূরণের সময় বৃদ্ধি করা হয়েছে।

পরীক্ষায় বিজ্ঞান বিভাগে জন্য একজন শিক্ষার্থী ১১৬০ টাকায় ফরম পূরণ করতে পারবেন। মানবিক ও ব্যবসা শিক্ষা বিভাগে ১০৭০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত ফির বাইরে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। এসংক্রান্ত কোনো তথ্য দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরণ প্যানেল বন্ধ করাসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

কন্ট্রোল রুম

এইচএসসির ফরম পূরণ সংক্রান্ত কোনো সমস্যা বা অতিরিক্ত অর্থ আদায় করলে ঢাকা শিক্ষা বোর্ডের কন্ট্রোল রুমে যোগাযোগ করতে বলা হয়েছে। যোগাযোগের ফোন নম্বরগুলো হলো- ০২-৯৬৬৯৮১৫, ০২-৫৬৬১১০১৮১, ০২-৫৮৬১০২৪৮, ০১৬১০৭১১৩০৭, ০১৬২৫৬৩৮৫০৮ এবং ০১৭২২৭৯৭৯৬৩।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS