Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

ক্যাম্পাসের বাসে বাড়ি ফিরবে জবি শিক্ষার্থীরা

ক্যাম্পাসের বাসে বাড়ি ফিরবে জবি শিক্ষার্থীরা
ফাইল ছবি

কঠোর লকডাউনে ঢাকায় আটকে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষার্থীদের শনিবার (১৭ জুলাই) থেকে বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি পৌঁছে দেয়া হবে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সন্ধ্যায় আরটিভি নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক আবদুল্লাহ্-আল্-মাসুদ।

শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বাসে বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দিবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশেষ ব্যবস্থায় ক্যাম্পাস থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস ও ভাড়া করা বিআরটিসির দূরপাল্লার বাস শিক্ষার্থীদের পৌঁছে দেয়ার কাজ করবে।

পরিবহন প্রশাসক আবদুল্লাহ্-আল্-মাসুদ আরটিভি নিউজকে বলেন, সিদ্ধান্ত হয়েছে, গাড়ি চলবে এবং সেটি শনিবার থেকেই শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন ও বিআরটিসি থেকে ভাড়া করা গাড়ির সমন্বয়ে সবগুলো রুটে বিভাগীয় শহর পর্যন্ত যাবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল আরটিভি নিউজকে জানিয়েছেন, ক্যাম্পাস থেকেই বাস ছাড়া হবে। বাসে উঠার ক্ষেত্রে মানতে হবে স্বাস্থ্যবিধি। বাসে উঠার আগে মাপা হবে শরীরের তাপমাত্রা এবং সঙ্গে রাখতে হবে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র।

প্রক্টর অফিস থেকে আরটিভি নিউজকে বলেন, শনিবার (১৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের বাস রাজশাহী, রংপুর, সিলেট এই তিন বিভাগের শহরগুলোতে শিক্ষার্থীদের পৌঁছে দিবে। সংযুক্ত থাকবে ব্রাহ্মণবাড়িয়া, নরসিংদী, কিশোরগঞ্জ। সকাল ৭টা ৩০ এর মধ্যে ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপস্থিত থাকতে হবে এবং ৮টার মধ্যে ছেড়ে যাবে বাস। খুলনা ও বরিশাল,চট্রগ্রাম ও ময়মনসিংহ বিভাগে বাস যাবে রোববার ও সোমবার।

এমআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS