• ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

হিলিতে ক্লাস চলাকালীন শিক্ষার্থী অসুস্থ

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ এপ্রিল ২০২৪, ১৬:০৪
হিলিতে ক্লাস চলাকালীন সময়ে শিক্ষার্থী অসুস্থ
ছবি : আরটিভি

আবহাওয়া অধিদপ্তরের জারি করা চতুর্থ দফা হিট অ্যালার্টের মধ্যেই সরকারের নির্দেশনা মেনেই দিনাজপুরের হিলিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে চলছে পাঠদান। অতিরিক্ত গরমের কারণে ঠিকমতো ক্লাস করতে পারছেন না শিক্ষার্থীরা। হঠাৎ করেই অসুস্থ হচ্ছেন অনেকেই।

হাকিমপুর (হিলি) উপজেলার হাতিশোঁও আদিবাসী উচ্চবিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, নবম শ্রেণির লিজা আক্তার সাথী নামে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। পরে তার মাথায় পানি এবং মুখে খাবার সেলাইন নিলে আধা ঘণ্টা পর সে কিছুটা সুস্থ হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফতাবুজ্জামান তাজ।

তিনি বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক আমরা সকাল থেকে পাঠদান করছিলাম। কিন্তু এরই মধ্যে ৯ম শ্রেণিতে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। আমরা প্রথমে খুব ভয় পেয়েছিলাম। কারণ দেশের বিভিন্ন স্থানে ‘হিটস্ট্রোক’ করে অনেকেই মারা যাচ্ছেন। হিলিতে গত কয়েক দিন থেকে প্রচুর তাপমাত্রা অনুভূত হচ্ছে। অতিরিক্ত তাপমাত্রার কারণে আমরা ক্লাস চলাকালীন সময়ে পানির ব্যবস্থা করছি, তবুও এমন পরিস্থিতি আমরা ভয়ের মধ্যে আছি। যদি সরকার তাপমাত্রা কম না হওয়া পর্যন্ত স্কুল বন্ধ রাখতো তাহলে শিক্ষার্থীদের জন্য অনেক সুবিধা হতো।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন বলেন, রোববার (২৮ এপ্রিল) দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সন্ধ্যা ছয়টায় বাতাসের আর্দ্রতা ছিল ৩০ শতাংশ। বাতাসের গড় গতিবেগ ছিল ঘণ্টায় ৬ কিলোমিটার।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু
হিলিতে বেড়েছে কাঁচা মরিচ-ডিমের দাম
হিলিতে টিসিবির পণ্য বিক্রি শুরু
হিলিতে এক রাতে ছয়টি ট্রান্সফরমার চুরি, বিপাকে কৃষক
X
Fresh