• ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

লোহাগড়ায় গরমে ১২ শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ এপ্রিল ২০২৪, ১৯:৩৬
লোহাগড়ায় প্রচণ্ড গরমে ১২ জন শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা
ছবি : আরটিভি

নড়াইলের লোহাগড়া উপজেলায় স্কুল খোলার দ্বিতীয় দিনে তীব্র গরমে ১২ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। এরমধ‍্যে ৬ জন জ্ঞান হারিয়ে ফেলে। এ ঘটনার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে ওই স্কুল একদিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে উপজেলার ইতনা স্কুল অ্যান্ড কলেজে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন কলেজটির অধ্যক্ষ অনিন্দ্য সরকার।

প্রচণ্ড গরমে অসুস্থ শিক্ষার্থীরা হলো ৭ম শ্রেণির সাহারা, একই শ্রেণির রেজোয়ান, ৮ম শ্রেণির সিহাব, সোহাগ ও বায়োজিদসহ ১২ জন।

ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তীব্র গরমের কারণে সকাল ১০টা থেকেই ইতনা স্কুল অ্যান্ড কলেজের অনেক শিক্ষার্থী অসুস্থ বোধ করছিল। দুপুর ১২টা পর্যন্ত ৭ জন শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে পড়লে ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র থেকে বিদ্যালয়ে চিকিৎসক এনে তাদের চিকিৎসা দেওয়া হয়। পরে তারা সুস্থ হয়ে বাড়ি যায়।

স্থানীয় বাসিন্দা অশোক ঘোষ জানান, এক সপ্তাহ বন্ধের পর স্কুল খুলেছে। স্কুল খোলার দ্বিতীয় দিনে অতিরিক্ত গরমে ওই স্কুলের শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। ছাত্রছাত্রীরা গরমের কারণে লেখাপড়া করতে পারছে না। তিনি স্কুল-কলেজে মর্নিং শিফট চালুর দাবি জানান।

ইতনা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ অনিন্দ্য সরকার বলেন, প্রচণ্ড গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক এনে তাদের সুস্থ করে তাদেরকে বাড়ি পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনার পর লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সঙ্গে কথা বলে সোমবার একদিনের জন্য শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে এবং মঙ্গলবার যথারীতি স্কুল খোলা থাকবে।

লোহাগড়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. জহুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের অসুস্থতার বিষয়টি সম্পর্কে আমি অবগত রয়েছি। ইতনা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নীতিমালা প্রকাশ, একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে
পুকুরে ডুবে মারা গেলেন জিপিএ-৫ পাওয়া রিফাত
ছাগল বাঁচাতে গিয়ে শিক্ষার্থীর মৃত্যু
আন্দোলনরত শিক্ষার্থীকে মারধরের অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে
X
Fresh