• ঢাকা রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

শিক্ষার্থীদের দুশ্চিন্তা-উদ্বেগ দূর করতে যত ভাবনা

আরটিভি

  ০৩ জুলাই ২০২১, ১৭:১৩
শিক্ষার্থীদের দুশ্চিন্তা-উদ্বেগ দূর করতে যত পরিকল্পনা

করোনাভাইরাস সংক্রমণের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের দুশ্চিন্তা-উদ্বেগ দূর করতে বেশকিছু পরিকল্পনা হাতে নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এজন্য শিক্ষা বোর্ডসহ বিশেষজ্ঞদের সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশের ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুর হোসেন গণমাধ্যমকে বলেন, করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব নয়। তবে শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা যাতে পরীক্ষা নিয়ে দুশ্চিন্তা-উদ্বেগে না থাকেন সেজন্য বিকল্প পদ্ধতি আছে, সেগুলোর প্রস্তুতি শেষ করে রাখছি। যখন যেটা প্রয়োগ করা যায়, সেটাই বাস্তবায়ন করা হবে।

এসএসসি ও এইচএসসি পরীক্ষার ওপর মূল্যায়ন করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও বিদেশে পড়তে যান শিক্ষার্থীরা। তাই শিক্ষার্থীদের অটোপাসের সম্ভাবনা নেই। তবে সংক্ষিপ্ত পরীক্ষার মাধ্যমে মৌলিক বিষয়গুলোর ওপর সংক্ষিপ্ত পরীক্ষা নিয়ে ফলাফল দেওয়ার চেষ্টা করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ বলেন, শিক্ষার্থীদের পরীক্ষা নিয়ে ফলাফল প্রকাশ করতে চাই। এজন্য যত ধরনের প্রস্তুতি থাকার দরকার সব রয়েছে। এসএসসি ফরম পূরণের কাজ শেষ। করোনার কারণে এইচএসসি ফরম পূরণ স্থগিত আছে। পরীক্ষা প্রশ্নপত্র ছাপানো, কেন্দ্র ঠিক করার মত গুরুত্বপূর্ণ কাজগুলো আমরা শেষ করে রাখছি। যে সিদ্ধান্ত আসবে তা সময় মতো বাস্তবায়ন করা হবে।

এফএ/পি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কিরগিজ মন্ত্রীকে বাংলাদেশি শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের অনুরোধ
বান্দুরা হলিক্রশ স্কুল এন্ড কলেজে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা
শ্রেণিকক্ষে ঢুকে শিক্ষার্থীদের মারধর, যুবলীগ নেতা আটক
নোবিপ্রবি শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ প্রদান
X
Fresh