logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

স্যামসাংয়ের ভাঁজযোগ্য স্মার্টফোন আসছে সেপ্টেম্বরে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ জুলাই ২০১৯, ০৪:৪৭ | আপডেট : ২৯ জুলাই ২০১৯, ০৪:৪৯
ভাঁজযোগ্য স্মার্টফোন স্যামসাং
স্যামসাংয়ের ভাঁজযোগ্য স্মার্টফোন
সেপ্টেম্বরে নিজেদের প্রথম ভাঁজযোগ্য স্মার্টফোন বাজারে নিয়ে আসছে বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং ইলেক্ট্রনিক্স কোম্পানি লিমিটেড। এই স্মার্টফোনটির নাম গ্যালাক্সি ফোল্ড।

bestelectronics
সংবাদসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, সেপ্টেম্বরে নির্দিষ্ট কিছু বাজারে এই স্মার্টফোন ছাড়া হবে। ফলে বিশ্বের সব গ্রাহক স্যামসাংয়ের এই ভাঁজযোগ্য ফোন কেনার সুযোগ পাবেন না। অবশ্য পরবর্তীতে বিশ্ববাজারে এটি ছাড়া হতে পারে।

এর আগে চলতি বছরের শুরুর দিকে গ্যালাক্সি ফোল্ড বাজারে নিয়ে আসার কথা ছিল। তবে স্ক্রিন সমস্যার কারণে তা সম্ভব হয়নি। অবশেষে ওই সমস্যাটির সমাধান করে সেপ্টেম্বরেই ভাঁজযোগ্য স্মার্টফোন বিক্রি শুরু হবে বলে জানিয়েছে স্যামসাং কর্তৃপক্ষ।

এ সম্পর্কে এক বিবৃতিতে টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি জানায়, দুই হাজার ডলারের এই ভাঁজযোগ্য ফোনটিকে আগের চেয়ে উন্নত করা হয় এবং এগুলোর চূড়ান্ত পরীক্ষা করা হয়। ওই পরীক্ষায় এগুলোর কোনও সমস্যা পাওয়া যায়নি।

এদিকে চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে টেকনোলজিসের ভাঁজযোগ্য স্মার্টফোনের বিক্রিও সেপ্টেম্বরে শুরু হতে পারে। শোনা যাচ্ছে, ইতোমধ্যে এ নিয়ে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি। হুয়াওয়ের ভাঁজযোগ্য স্মার্টফোনের নাম মেট-এক্স।

ডি/

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়