• ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
logo

মোবাইল ডাটা দ্রুত শেষ না হওয়ার উপায়

আরটিভি নিউজ

  ০৪ মে ২০২৪, ২২:১৩
ফাইল ছবি

চলতি বছরের মার্চে মোবাইল ইন্টারনেটের দাম প্রতি জিবিতে গড়ে বেড়েছে ২০ টাকা। ফলে বিভিন্ন কোম্পানির সিম দিয়ে ইন্টারনেট ব্যবহারকারীদের খরচ বেড়ে গেছে ৩০ শতাংশ। কিন্তু মোবাইল ডেটা ব্যবহার করে শান্তি পাওয়া যায় না। খুব দ্রুতই যেন শেষ হয়ে যায় এ ধরনের ইন্টারনেট প্যাক। মোবাইল ডেটার অন্যতম সুবিধা হলো যেকোনো স্থানেই মোবাইল ডেটা ব্যবহার করা যায়। লোডশেডিংয়েও নেট দুনিয়ার সঙ্গে যুক্ত থাকতে পারবেন আপনি, যা ওয়াইফাই ব্যবহারে সম্ভব হয় না।

কীভাবে মোবাইল ডাটা সাশ্রয় করবেন এবার সেই উপায় জানিয়েছে তথ্যপ্রযুক্তি ভিত্তিক সাইট গাইডিং টেক। চলুন জেনে নেই মোবাইল ডেটা যাতে দ্রুত শেষ না হওয়ার উপায়।

আপনি যদি অ্যাড্রয়েড ফোন ব্যবহার করেন তবে এই মোবাইলে আপনি দুর্দান্ত সেটিং পাবেন। এই ফিচারের নাম ডেটা সেভার মোড। এ ফিচার ব্যবহার করলে আপনি ইনস্টাগ্রাম ও ফেসবুক রিল এবং ইউটিউব যতই দেখেন না কেন, ডেটা ব্যবহারের হিসাব কমে আসবে।

মোবাইলে এই সেটিংটি করতে প্রথমে আপনাকে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সেটিংসে যেতে হবে। সেখানে সিম কার্ড এবং মোবাইল ডেটার অপশন পাবেন। সেটিতে ক্লিক করুন। এরপর ডেটা ইউজেস অপশনে ক্লিক করতে হবে। এরপর ব্যবহারকারীরা ডেটা সেভিং অপশন পাবেন। এতে ট্যাপ করুন। এরপর ডেটা সেভিং টগল চালু করলেই আপনি এই সুবিধা ভোগ করতে পারবেন।

মন্তব্য করুন

  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোবাইল ইন্টারনেট সেবা চালু হবে যেদিন
রাতেই বাসা-বাড়িতে ইন্টারনেট সেবা চালু করা হবে: পলক
মোবাইল ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়া চালু নিয়ে যা জানাল বিটিআরসি
৫ দিন পর ইন্টারনেট চালু