• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার, নিয়ম না মানলেই অ্যাকাউন্ট ব্যান

আরটিভি নিউজ

  ০৪ মে ২০২৪, ২২:০৫
ফাইল ছবি

বিশ্বজুড়ে বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে আছে মেটার হোয়াটসঅ্যাপ। এই অ্যাপের মেসেঞ্জার হলো একটি আন্তর্জাতিকভাবে উপলব্ধ ফ্রিওয়্যার, ক্রস-প্ল্যাটফর্ম, সেন্ট্রালাইজড ইন্সট্যান্ট মেসেজিং এবং ভয়েস-ওভার-আইপি পরিষেবা। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের পাঠ্য এবং ভয়েস বার্তা পাঠাতে, ভয়েস এবং ভিডিও কল করতে এবং ছবি, নথি, ব্যবহারকারীর অবস্থান এবং অন্যান্য শেয়ার করতে দেয়। হোয়াটসঅ্যাপের ক্লায়েন্ট অ্যাপ্লিকেশন মোবাইল ডিভাইসে চলে এবং কম্পিউটার থেকে অ্যাক্সেস করা যায়।

তুমুল জনপ্রিয় হওয়ায় একের পর এক ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি সাড়া ফেলা বেশ কয়েকটি ফিচারের পর ব্যবহারকারীদের নিরাপত্তার কথা ভেবে দিন দিন কঠোর হচ্ছে মেটার মালিকানাধীন সাইটটি। এবার নতুন নিয়ম আনলো প্ল্যাটফর্মটিতে। যা ভাঙলেই ব্যান হবেন ব্যবহারকারী। শিগগির আসতে চলেছে অ্যাকাউন্ট রেস্ট্রিকশন ফিচার। এই ফিচারের নিয়ম না মানলে বন্ধ হয়ে যাবে চ্যাটিং করা।

প্রতিষ্ঠানটি খুব শিগগির রোল আউট করবে বলে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন থেকে জানা গেছে।

প্রতিবেদনে থেকে জানা গেছে, অ্যাপে যে ফিচারটি যুক্ত হবে তা না মানলে কিছু সময়ের জন্য চ্যাটিং করতে পারবেন না। অ্যাপ তো খুলবে কিন্তু কাজ করবে না। সব ফিচার নিষ্ক্রিয় হয়ে যাবে। তবে এটি নতুন চ্যাটিংয়ের ক্ষেত্রে। পুরাতন চ্যাটে যারা রয়েছেন তাদের সাথে যোগযোগ বা চ্যাটিং চালিয়ে যাওয়া যাবে।

এরই মধ্যে প্ল্যাটফর্মে একাধিক অটোমেটেড টুল বসিয়ে রেখেছে হোয়াটসঅ্যাপ। যাদের কাজ হলো অ্যাপে কোনো স্প্যাম, বাল্ক মেসেজ এবং অন্যান্য অপব্যাবহার হচ্ছে কি না দেখা। হোয়াটসঅ্যাপের অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপশন থাকায় স্বাধীনভাবে কাজ করে এই অটোমেটিক টুলগুলো। যদি কোনো অপব্যবহার বা স্প্যামিং ধরা পড়ে তাহলে সঙ্গে সঙ্গে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হবে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্কিন নিষেধাজ্ঞার কবলে ২৬ চীনা কোম্পানি
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমি ভরাট, ৩ জনের কারাদণ্ড
র‌্যাবের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার বিষয়ে যা জানাল যুক্তরাষ্ট্র
হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুসংবাদ
X
Fresh