logo
  • ঢাকা শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬

যুক্তরাষ্ট্রের আটলান্টিক সিটি কাউন্সিলের নির্বাচনে ইতিহাস গড়লেন দুই বাংলাদেশি

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি
|  ২১ জুন ২০১৯, ২০:২৭
যুক্তরাষ্ট্রের আটলান্টিক সিটি কাউন্সিলের নির্বাচনে ইতিহাস গড়লেন দুই বাংলাদেশি
গত চার জুন মঙ্গলবার অনুষ্ঠিত নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটি কাউন্সিল-এর প্রাথমিক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী বাংলাদেশি আমেরিকান মোঃ হোসাইন মোরশেদ চতুর্থ ওয়ার্ড থেকে ও সোহেল আহমদ ষষ্ঠ ওয়ার্ড থেকে বিপুল ভোটে জয়লাভ করেছেন।

প্রথম বাংলাদেশি আমেরিকান হিসাবে তারা এই নির্বাচনে জয়ী হয়ে ইতিহাস সৃষ্টি করলেন। আটলান্টিক সিটির চতুর্থ ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন বাংলাদেশের ভোলা জেলার বাসিন্দা মোঃ হোসাইন মোরশেদ। পঁয়তাল্লিশ বছর বয়স্ক রিয়েল স্টেট ব্যবসায়ী মোরশেদ ডেমোক্র্যাট দলের প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

সিটি কাউন্সিল-এর নির্বাচনে চতুর্থ ওয়ার্ড থেকে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী নির্বাচনে তিনি আটলান্টিক সিটি ডেমোক্র্যাট কমিটি পারসনদের সর্বাধিক ভোট পেয়েছিলেন। তার নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে ছিল সিটি হলে নতুন নেতৃত্ব আনয়ন, চতুর্থ ওয়ার্ড এর বন্যা সমস্যার স্থায়ী সমাধান, তার নির্বাচনী এলাকার উন্নয়ন, সিটির কার্যক্রমে সততা-যোগ্যতা ও বিশ্বস্ততা আনয়ন। এসব প্রতিশ্রুতি বাস্তবায়নে তিনি আগামী পাঁচ নভেম্বর মঙ্গলবার সিটি কাউন্সিল এর চূড়ান্ত নির্বাচনে ভোট দিয়ে তাঁকে জয়যুক্ত করার জন্য আহবান জানিয়েছেন।

অন্যদিকে আটলান্টিক সিটির ষষ্ঠ ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন পঞ্চাশ বছর বয়সী বাংলাদেশের মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার সোহেল আহমদ। বর্তমানে তিনি বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত।

সিটি কাউন্সিল-এর নির্বাচনে ষষ্ঠ ওয়ার্ড থেকে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী নির্বাচনে তিনি ডেমোক্র্যাট কমিটি পারসনদের সর্বাধিক ভোট পেয়েছিলেন। তার নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে রয়েছে সিটি হলে নতুন নেতৃত্ব আনয়ন, গঠনমূলক মূল্যবোধ, সিটির কার্যক্রমে সততা- শুদ্ধতা ও বিশ্বস্ততা আনয়ন । এসব প্রতিশ্রুতি বাস্তবায়নে তিনি আগামী পাঁচ নভেম্বর, মঙ্গলবার চূড়ান্ত নির্বাচনে তাঁকে ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য আহবান জানিয়েছেন।

নির্বাচনে জয়ী হওয়ার পর এই প্রতিবেদকের সাথে আলাপকালে মোরশেদ ও সোহেল জানান, আটলান্টিক সিটি কাউন্সিল এর নেতৃত্বে নতুন রক্ত সঞ্চালনের লক্ষ্যে তারা এই নির্বাচনে অংশগ্রহণ করেন। এই নির্বাচনে তাদের এসব লক্ষ্য অর্জনে তাদের ভোট দিয়ে বিজয়ী করায় আটলান্টিক সিটির চতুর্থ ও ষষ্ঠ ওয়ার্ড-এ বসবাসরত বাংলাদেশি কমিউনিটিসহ অন্যান্য কমিউনিটির ভোটারদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। এছাড়া যারা তাঁদের নির্বাচনী প্রচারণায় নিরলস পরিশ্রম করেছেন তাদেরকে অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

আটলান্টিক সিটি কাউন্সিল-এর প্রাথমিক নির্বাচনে জয়ী হওয়ায় মোরশেদ ও সোহেলকে আটলান্টিক সিটিতে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির পাশাপাশি অন্যান্য কমিউনিটির লোকজনও তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।

ডি/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অন্যান্য এর সর্বশেষ
  • অন্যান্য এর পাঠক প্রিয়
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 9 WHERE cat_id LIKE "%#9#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 8 WHERE cat_id LIKE "%#8#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2
---SELECT id,hl1,hl2,hl3,rpt,short_hl2,cat_id,parent_cat_id,prefix_keyword,sum,dtl,hl_color,tmp_photo,video_dis,alt_tag,IFNULL(hierarchy, 99) AS hierarchy,entry_time FROM news AS news LEFT JOIN mn_hierarchy AS mnh ON mnh.news_id = news.id AND mnh.mid = 4 WHERE cat_id LIKE "%#4#%" AND publish = 1 GROUP BY id ORDER BY hierarchy ASC, entry_time DESC LIMIT 2