logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

জন্মদিনের শুভেচ্ছা পেতে এক মিলিয়ন ডলার ব্যয় ট্রাম্পের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুন ২০১৯, ১৯:৪৩
ছবি: যুক্তরাষ্ট্রের ওয়েবসাইট ভাইস নিউজ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফেসবুকে তার জন্মদিনের শুভেচ্ছা পেতে প্রায় এক মিলিয়ন ডলার ব্যয় করেছেন। শুক্রবার তার ৭৩তম জন্মদিন ছিল।

এদিন প্রকাশিত এক প্রতিবেদনে এসব কথা জানায় যুক্তরাষ্ট্রের ওয়েবসাইট ভাইস নিউজ। এতে বলা হয়, গত কয়েক মাসে এ সংক্রান্ত প্রায় দশ হাজার বিজ্ঞাপন তার ফেসবুক পেজে দেখা যায়।

এসব বিজ্ঞাপনে ট্রাম্পকে শুভেচ্ছা জানানোর কথা বলা হয়। তাকে শুভেচ্ছা জানাতে একটি কার্ডে ফেসবুক ব্যবহারকারীদেরকে সই করার জন্য বলা হয় বিজ্ঞাপনগুলোতে।

তার জন্মদিনের একদিন আগের একটি বিজ্ঞাপনে বলা হয়, আগামীকাল প্রেসিডেন্ট ট্রাম্পের জন্মদিন। তিনি তার জন্মদিনের কার্ডে সই করা প্রত্যেকের নাম পড়বেন।

ছবি: সংগৃহীত

সম্ভবত ট্রাম্প কারও নাম পড়বেন না। কিন্তু এটা তার ২০২০ সালের নির্বাচনী প্রচারণায় নিশ্চয় কাজে লাগবে বলে উল্লেখ করেছে যুক্তরাষ্ট্রের ওয়েবসাইটটি।

যেসব ফেসবুক ব্যবহারকারী এই ধরনের কার্ডে সই করেছে, তাদের সঙ্গে যোগাযোগের তথ্য চাওয়া হচ্ছে। সম্ভবত ট্রাম্প পুনর্নির্বাচিত হতে তার একান্ত অনুগত সমর্থকদের তালিকা করতে চাচ্ছেন।

এই বিষয়ে ভেরাসিটি মিডিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্নে পাইক বলেন, একটি জন্মদিনের কার্ডে সই করার সঙ্গে রাজনৈতিক অবস্থানের কোনও সম্পর্ক নেই।

এটি মানুষদেরকে একটি দিকে ধাবিত করার উপায়। অন্যথায় তারা এতে সম্পৃক্ত হতো না বলেও উল্লেখ করেন তিনি। ভেরাসিটি মিডিয়া যুক্তরাষ্ট্রের নির্বাচনে অংশগ্রহণকারীদের প্রতিদ্বন্দ্বিতা পর্যবেক্ষণ করে থাকে।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়