logo
  • ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

ফেসবুকের নিউইয়র্ক কার্যালয়ের সামনে নগ্ন হয়ে বিক্ষোভ মডেলদের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ জুন ২০১৯, ২২:৪৮ | আপডেট : ০৬ জুন ২০১৯, ২৩:৫৬
ফেসবুকের নিউইয়র্ক কার্যালয়ের সামনে এক ফটোশুটে নগ্ন হয়ে শুয়ে নারীর স্তনের বোঁটার ছবি তুলে ধরেছেন অংশগ্রহণকারী মডেলরা। ছবি: যুক্তরাষ্ট্রের গণমাধ্যম ফক্স নিউজ

ফেসবুক ও ইনস্টাগ্রামে নারীর স্তনের বোঁটার ছবি প্রকাশের অনুমোদনের দাবিতে নগ্ন হয়ে বিক্ষোভ করেছেন একদল পুরুষ ও নারী মডেল। এসময় তারা নারীর স্তনের বোঁটার ছবি প্রদর্শন করেন।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ম্যানহ্যাটনের অ্যাস্টর প্লেস সাবওয়ে স্টেশনের কাছে ফেসবুকের কার্যালয়ের সামনে আয়োজিত এই বিক্ষোভের আয়োজন করেন স্পেনসার টিউনিক নামের এক ফটোগ্রাফার।

গত রোববার (২ জুন ২০১৯) প্রকাশিত এক প্রতিবেদনে এসব কথা জানায় যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় গণমাধ্যম ফক্স নিউজ। বিক্ষোভস্থল থেকে তোলা ছবিগুলোতে দেখা যায়, অংশগ্রহণকারীরা রাস্তায় শুয়ে বা দাঁড়িয়ে নারীর স্তনের বোঁটার ছবি প্রদর্শন করছেন।

ফেসবুক ও ইনস্টাগ্রাম পুরুষের স্তনের বোঁটার ছবি প্রকাশ করে। কিন্তু নারীর স্তনের বোঁটার ছবি প্রকাশ করে না এই দুই সামাজিক যোগাযোগ মাধ্যম। নারীর স্তনের বোঁটার ছবি প্রকাশ না করায় অনেক আর্টিস্ট অনলাইনে তাদের কাজগুলো শেয়ার করতে পারছেন না।

যুক্তরাজ্যের সংবাদপত্র ডেইলি মেইল জানায়, যুক্তরাষ্ট্রের টেলিভিশন নেটওয়ার্ক ব্র্যাভো’র নির্বাহী প্রযোজক অ্যান্ডি কোহেন, রক ব্যান্ড রেড হট চিলি পেপারসের ড্রামবাদক চাদ স্মিথ এবং টিউনিকসহ বড় মাপের তারকারা এই নগ্ন বিক্ষোভে অংশগ্রহণ করেন।

টিউনিক #WeTheNipple এর প্রবর্তক ন্যাশনাল কোয়ালিশন অ্যাগেইনস্ট সেন্সরশিপের সঙ্গে জোট বেঁধে এই ফটোশুটের আয়োজন করেন। তিনি এর আগে কলাম্বিয়ার ছয় হাজার নগ্ন মানুষের ফটোশুটের আয়োজন করেন।

কে/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়