• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

নিউ ইয়র্কের দুই পুলিশকে স্টার্লিং-বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের সম্মাননা

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র
|  ২৭ এপ্রিল ২০১৯, ১৫:২১
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের ব্রঙ্কসের ৪৩ প্রিসেনক্টের দুই কর্মকর্তাকে সম্মাননা প্রদান করেছে স্টার্লিং-বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশন। সম্মাননা প্রাপ্তরা হলেন- ৪৩ পুলিশ প্রিসেনক্টের ডেপুটি ইন্সপেক্টর বেঞ্জামিন গার্লি এবং ৪৩ পুলিশ প্রিসেনক্টের কমিউনিটি অ্যাফেয়ার্স ইউনিটের ডিটেকটিভ এরিক হার্নান্দেজ। নিউ ইয়র্ক সিটি বিশেষ করে বাংলাদেশি কমিউনিটির সেবা-নিরাপত্তায় বিশেষ ভূমিকা রাখার জন্য বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ওই দুই কর্মকর্তাকে ক্রেস্ট প্রদান করা হয়।

whirpool
বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশন ও বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ৪৩ পুলিশ প্রিসেনক্টের ডেপুটি ইন্সপেক্টর বেঞ্জামিন গার্লি, একই প্রিসেনক্টের কমিউনিটি অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান এরিক হার্নান্দেজ, আয়োজক কমিটির কর্মকর্তা সাইদুর রহমান লিংকন, মো. খলিলুর রহমান, মো. মোতাসিন বিল্লাহ তুষার, মেহের চৌধুরী, মাসুদ রানা প্রমুখ।

পুলিশ কর্মকর্তারা আয়োজক কমিটির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সিটি তথা কমিউনিটির কল্যাণে পুলিশ ডিপার্টমেন্টের গৃহীত বিভিন্ন কর্মকাণ্ডের তথ্য তুলে ধরেন। স্টার্লিং-বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের এমন আয়োজনের ভূয়সী প্রশংসা করে তারা বলেন, বাংলাদেশি কমিউনিটি ব্যবসা-বানিজ্যে এগিয়ে যাচ্ছে। দেশের অর্থনীতিতে ভূমিকা রাখছে।

পুলিশ কর্মকর্তারা বলেন, নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট বিভিন্ন এলাকায় নিরাপত্তা বিধানে বিশেষ তৎপর রয়েছে। তারা জনসাধারণের নিরাপত্তার বিষয়কে গুরুত্ব দিয়ে নির্ভয়ে পুলিশের সাথে একযোগে কাজ করার জন্য কমিউনিটি নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন। বিশেষ করে আসন্ন পবিত্র রমজান মাসে কমিউনিটির বিশেষ নিরাপত্তাসহ সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস প্রদান করা হয় পুলিশের পক্ষ থেকে। আসন্ন রমজানে সিটির মসজিদ সমূহে পুলিশ বিভাগের বাড়তি টহলের ব্যবস্থার কথাও জানান হয় অনুষ্ঠানে।

অনুষ্ঠানে সভাপতি আলহাজ গিয়াস উদ্দিন স্টার্লিং বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশন প্রতিষ্ঠার প্রেক্ষাপট তুলে ধরে বলেন, ব্রঙ্কসে বাঙালীদের অন্যতম ব্যবসা কেন্দ্র স্টার্লিং-বাংলাবাজার এলাকায় ২০১১ সালে বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু হয়। বাংলাদেশি ও মুসলিম কমিউনিটির সেবা-নিরাপত্তায় প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছে পুলিশ ডিপার্টমেন্ট। এরই অংশ হিসেবে ৪৩ প্রিসেনক্টের দুই কর্মকর্তাকে তাদের কর্মকাণ্ডের স্বীকৃতি স্বরূপ বাংলাবাজার বিজনেস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিশেষ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়