• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘ফিল্মফেয়ার বাংলা’য় মনোনয়ন পেলেন বাংলাদেশের যেসব তারকা

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ মার্চ ২০২৪, ১৫:২৫
ছবি : সংগৃহীত

বেশ কয়েক বছর ধরে বলিউডের পাশাপাশি ‘ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডস’ আয়োজন করছে টালিউডও। সেই ধারাবাহিকতায় আগামী ২৯ মার্চ কলকাতা শহরের আইটিসি রয়েল বেঙ্গল হোটেলে বসছে এবারের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’র আসর।

এদিন ২০২৩ সালে টালিউডে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্য থেকে বেছে নেওয়া হবে সেরা অভিনয়শিল্পীদের। তবে এবারের পুরস্কারে মনোনয়নের তালিকায় যুক্ত হয়েছেন বাংলাদেশি তারাকারাও।

ফিল্মফেয়ার ডটকম জানায়, গত কয়েক বছরের মতো এবারও মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সেরা অভিনেত্রী ও সেরা পার্শ্ব অভিনেত্রীর তালিকায় জায়গা পেয়েছেন তিনি। জয়া ছাড়াও অপি করিম এবং তাসনিয়া ফারিণও মনোনীত হয়েছেন পুরস্কারের জন্য। এ ছাড়া অভিনেতা সোহেল মণ্ডল এবং গায়ক মাহতিম শাকিবের নামও এবারের পুরস্কারের মনোনয়ন তালিকায়।

কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির ‘দশম অবতার’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কারের জন্য মনোনয় পেয়েছেন জয়া। এই তালিকায় জয়ার সঙ্গে আরও রয়েছেন—চূর্ণী গাঙ্গুলি, কোয়েল মল্লিক, ঋতাভরী চক্রবর্তী, শোলাঙ্কি রায় ও স্বস্তিকা মুখার্জি।

অন্যদিকে জয়ার ‘দশম অবতার’ সিনেমাটি বক্স-অফিসে খুব একটা সুবিধা করতে না পারলেও জয়ার ‘মৈত্রেয়ী’ চরিত্রের অভিনয়ের প্রশংসা করেছেন সমালোচকরা। আর এই সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন জয়া।

সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রী শাখায় মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের দুই অভিনেত্রী অপি করিম ও তাসনিয়া ফারিণও। ভারতীয় নির্মাতা ইন্দ্রনীল রায়চৌধুরীর ‘মায়ার জঞ্জাল’ সিনেমায় অভিনয়ের জন্য সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রীর তালিকায় নাম এসেছে তার। এই সিনেমার মাধ্যমেই ১৫ বছর পর বড় পর্দায় কাজ করেন তিনি।

এ ছাড়া অতনু ঘোষের ‘আরও এক পৃথিবী’র জন্য তাসনিয়া ফারিণের নাম এসেছে। টালিউডের এই সিনেমায় দিয়ে বড় পর্দায় অভিষেক হয়েছে ফারিণের। এছাড়া সেরা নবাগত অভিনেত্রীর তালিকাতেও রয়েছে তার নাম।

কেবল তিন অভিনেত্রী নয়, ‘মায়ার জঞ্জাল’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্বচরিত্রের অভিনেতা শাখায় মনোনয়ন পেয়েছেন বাংলাদেশি অভিনেতা সোহেল। চমক দেখিয়েছেন গায়ক মাহতিম শাকিবও। সেরা গায়কের শাখায় স্থান পেয়েছেন তিনি। কলকাতার ‘চিনি টু’ সিনেমার ‘তুমি জানতেই পারো না’ গানের জন্য এই মনোনয়ন পেয়েছেন মাহতিম।

তবে মাহতিমকে এই পুরস্কার জিততে হলে লড়তে হবে ভারতের বাঘা সব শিল্পীদের সঙ্গে। তিনি ছাড়াও সেরা গায়কের মনোনয়ন পেয়েছেন অনুপম রায়, অরিজিৎ সিং, রূপম ইসলাম এবং যৌথভাবে ঈশান মিত্র ও রণজয় ভট্টাচার্য।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘শ্যামাকাব্য’ সিনেমা নিয়ে যা বললেন জয়া
হঠাৎ এক ফ্রেমে শোবিজের জনপ্রিয় তারকা সুন্দরীরা
শাড়ি ও স্লিভলেস ব্লাউজে নজরকাড়া জয়া
মাহির পর এবার মায়ের চরিত্রে জয়া আহসান
X
Fresh