• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতে আবার টিকটক চালু

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ এপ্রিল ২০১৯, ২১:১০

বেশ কিছুদিন নিষিদ্ধ থাকার পর ভারতে আবার চালু হয়েছে টিকটক। বুধবার ‘বিতর্কিত’ এই ভিডিও অ্যাপের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেন মাদ্রাজ হাইকোর্ট।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, এদিন হাইকোর্টের মাদুরাই বেঞ্চ টিকটকের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেন। ফলে আবার আলোচিত এই অ্যাপ ভারতে বৈধ হলো।

এর আগে পর্নোগ্রাফি ছড়ানোর অভিযোগে চলতি মাসের প্রথমদিকে এক অন্তর্বর্তী নির্দেশে টিকটক অ্যাপ নিষিদ্ধ করেন মাদ্রাজ হাইকোর্ট। এই কারণে গুগল এবং অ্যাপল তাদের প্লে স্টোর থেকে অ্যাপটি সরিয়ে নেয়।

ভারতে টিকটক নিষিদ্ধ হওয়ার আর্থিক ক্ষতির মুখে পড়ে টিকটক কর্তৃপক্ষ। এই সম্পর্কে অ্যাপটির মালিক সংস্থা বিটডেন্স জানায়, ভারতে বন্ধ হওয়ায় দৈনিক ৫ লাখ মার্কিন ডলার ব্যবসায়িক ক্ষতি হচ্ছে তাদের।

এরপর হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় টিকটকের মালিক প্রতিষ্ঠানটি। তাদের বক্তব্য, অ্যাপটি নিষিদ্ধ করার আগে তাদের বক্তব্য শোনেননি আদালত।

এই অভিযোগের প্রেক্ষিতে গত সোমবার সুপ্রিম কোর্ট জানায়, ২৪ এপ্রিলের মধ্যে টিকটক নিষিদ্ধ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে মাদ্রাজ হাইকোর্টকে। এর মধ্যে হাইকোর্ট সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে নিষেধাজ্ঞা বাতিল হয়ে যাবে বলে জানান সর্বোচ্চ আদালত।

সুপ্রিম কোর্টের এই নির্দেশনার পর টিকটক নিয়ে মাদ্রাজ হাইকোর্টের মাদুরাই বেঞ্চে শুনানি হয়। এতে শেষপর্যন্ত অ্যাপটির ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেন আদালত।

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
X
Fresh