logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

নানা আয়োজনে আমিরাতে বাংলা নববর্ষ উদযাপিত

মাহাবুব হাসান হৃদয়, ইউএই প্রতিনিধি
|  ১৪ এপ্রিল ২০১৯, ১৫:৫৪
নানা আয়োজনের মধ্য দিয়ে প্রবাসী বাংলাদেশি দুবাই ও উত্তর আমিরাতের শারজাহ আল জুবাইর বাগান বাড়িতে বাংলা নববর্ষ ১৪২৬-কে বরণ করে নেয়া হয়।।

এক ঝাঁক সৃজনশীল দুবাই প্রবাসী বাংলাদেশি শুক্রবার আমিরাতের শারজাহ প্রদেশে লোকালয়ে ছেড়ে এক নিরিবিল পরিবেশে আল জুবাইর এরিয়ার এক বাগান বাড়িতে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে বাঙালির হাজার বছরের ঐতিহ্য বাংলা নববর্ষ ১৪২৬ কে বরণ করে নেন। আয়োজনকে সুন্দর ও রঙিন করে তুলতে নারী-পুরুষ, তরুণ-তরুণীসহ পরিবার-পরিজন নিয়ে কয়েকশ প্রবাসী বাংলাদেশি বাহারি পোশাক পরে হাজির হন। শনিবার বিকেল ৫টা থেকে শুরু হয় এই আয়োজন মধ্যে রাত পর্যন্ত চলে।

মামুন রেজার ও আরিকের সঞ্চালনায় শুরুতে বৈশাখের হৃদয় ছোঁয়া গান ‘এসো হে বৈশাখ এসো এসো’ পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর ‘আইলো আইলো আইলো রে রঙে ভরা বৈশাখ আমার আইলো রে’সহ বিভিন্ন রকমের বাংলা আধুনিক গান, ব্যান্ড সঙ্গীত, রবীন্দ্র সঙ্গীত, আঞ্চলিক গান, ভান্ডারী গান ও কবিতা আবৃত্তি পরিবেশন করেন সুমন, সানী, পপি, জেরিন, জাহাঙ্গীর, রোমানা, মামুন রেজাসহ আরও অনেকে।

অনুষ্ঠানে বাচ্চাদের ব্যাপক আনন্দ দেন যাদুশিল্পী মামুন তার অসাধারণ যাদু প্রদর্শন করে। আয়োজকরা বলেন মূলত এই আয়োজনের উদ্দেশ্য ছিল প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মকে দেশের ইতিহাস ও সংস্কৃতিকে সম্পর্কে একটি ধারণা দেয়া। যেন তারা প্রবাসে থেকে দেশের সংস্কৃতি ভুলে না যায়। অন্যদিকে আগত দর্শকরা বলেন, এটি একটি ভালো উদ্যাগ। আমরা আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করছি এবং সেই সাথে এই অনুষ্ঠানের ধারাবাহিকতা অব্যাহত রাখার অনুরোধ জানাচ্ছি।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন নীলা জাহাঙ্গির, আহাম্মেদ আলী জাহাঙ্গীর, রোমানা জাহাঙ্গীর, সুমন, মামুন রেজা, জেরিন, নুরনবী রওশন, রোজিনা রওশন, আরশাদ হোসেন হিরো, নীলা সিরাজী, সেলিম বাবু ও মিসেস সেলিম। এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা প্রকৌশলী মোহাম্মদ আবু জাফর চৌধুরী, মিসেস চৌধুরী, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মোরশেদ চৌধুরী ও রুনা চৌধুরী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়