• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

হিলি সীমান্তে বাংলা নববর্ষ পালিত

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ এপ্রিল ২০২৪, ১৯:০৫
হিলি সীমান্তে বাংলা নববর্ষ পালিত
ছবি : আরটিভি

“মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা, অগ্নিস্নানে শুচি হোক ধরা”- কবিগুরুর এই উক্তিকে মনে রেখে পুরাতনকে মুছে ফেলে নতুনকে গ্রহণ করতে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বাংলা নববর্ষ ১৪৩১।

রোববার (১৪ এপ্রিল) সকালে বর্ষবরণ উপলক্ষে হিলি সীমান্তের হাকিমপুর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণে করে একই স্থানে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্বর মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়ের সভাপতিত্বে আলোচনা সভা ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রথমে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন।

আরও উপস্থিত ছিলেন হাকিমপুর-হিলি পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সামছুল আলম, উপজেলা আ. লীগের সহসভাপতি সোহরাব হোসেন প্রতাপ, সহকারী শিক্ষা অফিসার হারুন অর রশিদ, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার গোলাম রব্বানী, প্রেস ক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলুসহ অনেকে।

বর্ষবরণ উপলক্ষ্যে মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ করা হয়। বাংলা নববর্ষ উপলক্ষে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বাংলা নববর্ষ উপলক্ষে হাকিমপুর উপজেলা পরিষদ চত্বরে নাগরদোলা, ঘোড়ার গাড়ি ও বিভিন্ন রকমের দোকান বসায় সব বয়সের ছেলে মেয়েরা আনন্দমুখর পরিবেশে নববর্ষ উদযাপন করেছেন। অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লিপি আরা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিনাজপুরের খানসামায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু
হিলিতে টিসিবির পণ্য বিক্রি শুরু
দিনাজপুর বোর্ডে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫
মায়ের পা ধুয়ে সম্মান জানাল শিক্ষার্থীরা
X
Fresh