• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

ইনস্টাগ্রামের নাম পরিবর্তন হচ্ছে?

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ৩১ মার্চ ২০১৯, ২২:২৪
ফেসবুকের মালিকানাধীন ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামের নাম পরিবর্তন হচ্ছে বলে জানিয়েছে বেশকিছু আন্তর্জাতিক গণমাধ্যম। পরিবর্তিত নামে ইনস্টাগ্রামের সঙ্গে এর মূল প্রতিষ্ঠান ফেসবুকের নামটিও জুড়ে দেয়া হবে। শোনা যাচ্ছে, অ্যাপটির নতুন নাম হবে ‘ইনস্টাগ্রাম ফ্রম ফেসবুক’।

whirpool
নাম পরিবর্তন কাজের সঙ্গে জড়িত এক কর্মকর্তার বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম জি-বিজনেস জানিয়েছে, ইনস্টাগ্রামের মাধ্যমেও এখন ফেসবুকের ব্র্যান্ডিং হবে। এজন্য ইনস্টাগ্রামের আগে যুক্ত হবে ফেসবুকের নাম।

বিষয়টি নিয়ে ইনস্টাগ্রামের প্রকৌশলী জেন মানচুন ওং এক টুইটার পোস্টে জানান, ইনস্টাগ্রাম নতুন নামে আসছে। এর নতুন নাম হবে ‘ইনস্টাগ্রাম ফ্রম ফেসবুক’।

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ তার প্রতিষ্ঠানের ওপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে চাচ্ছেন। এ কারণে ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপকে একত্রিত করা হবে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি। তারই প্রাথমিক পদক্ষেপ হিসেবে হয়তো ইনস্টাগ্রামের নাম পরিবর্তন করা হবে।

হিসাব বলছে, ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম এক হলে এদের ব্যবহারকারীর সংখ্যা দাঁড়াবে ২৬০ কোটি। কিছুদিন পর হয়তো এই বিশাল সংখ্যক গ্রাহক যেকোনও একটি প্লাটফর্ম ব্যবহার করেই অন্যগুলোর সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারবেন।

অর্থাৎ কেউ ইনস্টাগ্রাম ব্যবহারকারী হলে তিনি এই প্লাটফর্মটির সাহায্যেই সরাসরি ফেসবুক কিংবা হোয়াটসঅ্যাপ গ্রাহকদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এজন্য ফেসবুক বা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালুর প্রয়োজন হবে না।

ডি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়