DMCA.com Protection Status
  • ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬

এ বছরের সবচেয়ে সুন্দর স্মার্টফোন যেগুলো

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৯ ডিসেম্বর ২০১৮, ২০:০৩
আর মাত্র দুদিন। এরপরই শুরু হবে নতুন বছর। ২০১৮ সাল চিরতরে বিদায় নেয়ার আগে চলুন দেখে যাক এ বছরের সবচেয়ে সুন্দর স্মার্টফোনগুলো। এই তালিকা তৈরি করেছে ভারতের প্রযুক্তিভিত্তিক সংবাদমাধ্যম গেজেটস নাউ।

স্যামসাং গ্যালাক্সি এস-নাইন প্লাস

চলতি বছর সবচেয়ে সুন্দর স্মার্টফোনের তালিকায় শীর্ষে আছে স্যামসাংয়ের গ্যালাক্সি এস-নাইন প্লাস। স্মার্টফোনটির ডিসপ্লের আকার ৬ দশমিক ২ ইঞ্চি। এর র‍্যাম ৬ গিগা এবং ইন্টারনাল স্টোরেজ ৬৪ গিগা। এছাড়া এতে ৪০০ গিগা পর্যন্ত বাড়তি স্টোরেজ কার্ড সংযুক্ত করার সুযোগ আছে।

হুয়াওয়ে মেট-টুয়েন্টি প্রো

হুয়াওয়ের এই স্মার্টফোনটির ডিজাইন অনেকটা স্যামসাং গ্যালাক্সি এস-নাইন প্লাসের মতোই। তবে এই স্মার্টফোনটির স্ক্রিনের আকার ৬ দশমিক ৩৯ ইঞ্চি। এর র‍্যাম ৬ গিগা এবং ইন্টারনাল স্টোরেজ ১২৮ গিগা। এতে ২৫৬ গিগা পর্যন্ত ন্যানো মেমরি সংযুক্ত করা যাবে। হুয়াওয়ের এই স্মার্টফোনের ব্যাটারি ক্ষমতা ৪ হাজার ২০০ মিলিঅ্যাম্পিয়ার।

ওয়ানপ্লাস সিক্স-টি থান্ডার পার্পাল

ওয়ানপ্লাস সিক্স-টি স্মার্টফোন বাজারে আসার কয়েক সপ্তাহ পরেই সিক্স-টি থান্ডার পার্পাল নিয়ে আসে প্রতিষ্ঠানটি। আর এটিই ২০১৮ সালের সবচেয়ে সুন্দর স্মার্টফোনের তালিকায় জায়গা করে নিয়েছে। এর র‍্যাম ৮ গিগা এবং ইন্টারনাল স্টোরেজ ১২৮ গিগা।

আইফোন এক্সএস ম্যাক্স

এ বছরের সুন্দর স্মার্টফোনগুলোর তালিকায় তৃতীয় অবস্থানে আছে আইফোন এক্সএস ম্যাক্স। এই ফোনের ‘গোল্ড কালার’ ভার্সনটিকে মূলত সুন্দর ফোনের তালিকায় রাখা হয়েছে। এর র‍্যাম ৪ গিগা আর স্টোরেজ ৬৪, ২৫৬ ও ৫১২ গিগা।

আইফোন এক্সআর

আইফোন এক্সআরও এই তালিকার রয়েছে। এই মডেলের রেড, ইয়েলো, হোয়াইট, কোরাল, ব্ল্যাক ও ব্লু কালারের ফোন বাজারে এসেছে। এর মধ্যে সুন্দর হিসেবে ধরা হয়েছে ব্লু এবং রেড কালারের ফোনকে।

ডি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়