DMCA.com Protection Status
  • ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

কুড়িয়ে পাওয়া কোটি টাকা ফিরিয়ে বিরল দৃষ্টান্ত বাংলাদেশির

সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধি
|  ০২ ডিসেম্বর ২০১৮, ১৬:৫২ | আপডেট : ০২ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৮
ছবি: আরটিভি অনলাইন

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি প্রকৌশলী মুহাম্মদ মোজাম্মেল হক(৫০) রাস্তায় কুড়িয়ে পাওয়া প্রায় এক কোটি টাকার সমপরিমাণ অর্থ ফেরত দিয়ে সততার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

মোজাম্মেল হকের দেশের বাড়ি চট্টগ্রাম বাঁশখালী উপজেলার ১নং পুকুরিয়া ইউনিয়নের বরুমচড়া গ্রামের সিদ্দীক আহমেদের ছেলে। তিনি গত ২০ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতের গ্রিন সিটি আল আইন ৩নং সানাইয়ায় ইলেক্ট্রিক্যাল অ্যান্ড প্লাম্বিংয়ের ঠিকাদারি ব্যবসা করেন।

মোজাম্মেল হক বলেন, গত ১০ নভেম্বর আল আইনের আল-সালামাত রোডের কিছু প্লাম্বিংয়ের কাজ তার লোকজনকে বুঝিয়ে দিয়ে হেঁটে ফিরছিলেন। পথে একটি পলিথিনের ব্যাগ পরিত্যক্ত অবস্থায় পাই। অন্যের জিনিস ভেবে প্রথমে পাশ কেটে চলে গেলেও বিবেকের তাড়নায় ফিরে এসে ব্যাগটি খুলে দেখি এক হাজার দিরহামের বেশ কয়েকটি বান্ডিল। ইচ্ছা হলেও তা গুণে দেখিনি। দেরি না করে পুলিশকে ফোন করে বিষয়টি জানাই এবং তাদের কাছে ব্যাগটি হস্তান্তর করি।

আমিরাত পুলিশ এর জন্য তাকে তাৎক্ষণিক অভিনন্দন জানায়। পরে ২২ নভেম্বর সততার বিরল দৃষ্টান্ত স্থাপনের জন্য আনুষ্ঠানিকভাবে পুলিশ হেডকোয়ার্টারের ক্রিমিনাল সিকিউরিটি সেক্টরের অধীনে আল আইন পুলিশের পক্ষ থেকে তাকে সততার জন্য সম্মাননা সনদ ও অন্যান্য উপহার দেয়া হয়।

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশিদের এই ধরনের দৃষ্টান্ত স্থাপন এটিই প্রথম নয়। এর আগে অনেকেই সততার দৃষ্টান্ত স্থাপন করে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়