• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

রেমালের প্রভাবে ভারী বর্ষণের সতর্কবার্তা দেশের সব বিভাগে

আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ০২:১১
রেমালের প্রভাবে ভারী বর্ষণের সতর্কবার্তা দেশের সব বিভাগে
ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমাল প্রবল বেগে ক্রমশ ধেয়ে আসছে উপকূলের দিকে। এর প্রভাবে দেশের আট বিভাগে ভারী বর্ষণের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (২৫ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সতর্কবার্তা জারি করা হয়।

আবহাওয়া অধিদপ্তর জানায়, আসন্ন ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে রোববার (২৬ মে) সকাল ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। এই ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ী এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে বলেও উল্লেখ করা হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ১৯ জেলা এবং তৎসংলগ্ন দ্বীপ ও চরে স্বাভাবিকের চেয়ে ৮-১০ ফুট বেশি উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মুহিববুর রহমান।

পাশাপাশি আবহাওয়া অধিদপ্তরের ঘূর্ণিঝড় সংক্রান্ত ৮ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, ভোলা, পটুয়াখালী, বরিশাল, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং তৎসংলগ্ন দ্বীপ ও চরে স্বাভাবিকের চেয়ে ৩-৫ ফুট বেশি উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে। এতে আরও বলা হয়, ঘূর্ণিঝড়ের কেন্দ্রে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ৮৮ কিলোমিটার। এর প্রভাবে সাগর উত্তাল রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হজের সময় উচ্চ তাপমাত্রার আশঙ্কা, সৌদি প্রশাসনের সতর্কবার্তা
ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব: প্রধানমন্ত্রী
সকালের মধ্যে যেসব অঞ্চলে তীব্র ঝড়ের আশঙ্কা
স্থগিত ১৯ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা